• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

যেসব পরিচালকদের ভোটে বিসিবি সভাপতি হলেন ফারুক আহমেদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ আগস্ট ২০২৪, ২০:৩৩
বাংলাদেশ
ছবি- বিসিবি

গত কয়েক দিন থেকে গুঞ্জন উঠেছিল বিসিবি সভাপতি দায়িত্ব পেতে যাচ্ছেন সাবেক ক্রিকেটার ফারুক আহমেদ। শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হলো। নাজমুল হাসান পাপনের পদত্যাগের পর ফারুক আহমেদের কাঁধে তুলে দেওয়া হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দায়িত্ব।

বুধবার (২১ আগস্ট) সচিবলায়ে বিসিবির বোর্ড সভার মধ্যে দিয়ে নতুন সভাপতি হিসেবে নাম আসে সাবেক এই অধিনায়কের। এই সভায় উপস্থিত ছিলেন মোট ৮ জন বোর্ড পরিচালক। কিন্তু বিসিবির বোর্ড সভার জন্য দরকার ৯ জন পরিচালক। ২৫ পরিচালকের বোর্ড সভায় অন্তত এক তৃতীয়াংশ পরিচালকের উপস্থিতির কথা উল্লেখ আছে বোর্ডের গঠনতন্ত্রে।

কিন্তু রাজনৈতিক পটপরিবর্তনের পর বিসিবির বেশিরভাগ পরিচালক এখন আত্মগোপনে আছেন। তাই এদিন কোরাম পূর্ণ হওয়া নিয়েও ছিল সংশয়। সচিবালয়ের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত বৈঠকেও কোরাম পূর্ণ হয়েছে দুই নতুন পরিচালক ফারুক আহমেদ এবং নাজমুল আবেদীন ফাহিমের কল্যাণে। নাজমুল হাসান পাপনের বোর্ড থেকে বোর্ড সভায় হাজির হয়েছিলেন কেবল ৮জন পরিচালক।

জরুরি বোর্ড সভায় উপস্থিত হয়েছিলেন আকরাম খান, সাইফুল আলম স্বপন, ফাহিম সিনহা, খালেদ মাহমুদ সুজন, সালাউদ্দিন চৌধুরি, ইফতেখার আহমেদ মিঠু, কাজী ইনাম ও মাহবুব আনাম।

এদিকে বোর্ড সভার দুদিন আগেই পরিচালকের পদ ছেড়ে দিয়েছিলেন সাবেক ক্রিকেটার জালাল ইউনুস। বিসিবির ক্রিকেট অপারেশন্স প্রধান পদত্যাগ করে পত্র দেয়ার পরেই মূলত বোর্ড পরিচালক হিসেবে চলে আসেন ফারুক আহমেদ। এনএসসি থেকে পাওয়া মনোনয়নে পরিচালক ছিলেন জালাল ইউনুস।

একই প্রক্রিয়ায় মনোনয়ন পাওয়া সাজ্জাদুল আলম ববি অবশ্য পদত্যাগ করেননি। কিন্তু বোর্ড সভায় ফারুক আহমেদসহ ৯ জনের কোরাম পূর্ণের পাশাপাশি এনএসসি থেকে অব্যাহতি দেওয়া হয় সাজ্জাদুল ববিকে। তারই স্থলে যুক্ত হন কোচ ও ক্রিকেট বিশ্লেষক নাজমুল আবেদীন ফাহিম। সব মিলিয়ে পরিচালক ছিলেন ১০ জন। আর তাদের ভোটে পরবর্তীতে বিসিবির নতুন সভাপতি হয়েছেন ফারুক আহমেদ।

অন্যদিকে নাজমুল হাসান পাপনসহ বোর্ড সভায় অনুপস্থিত ছিলেন নাঈমুর রহমান দুর্জয়, ইসমাইল হায়দার মল্লিক, ওবেদ নিজাম, তানভীর আহমেদ টিটু, আ জ ম নাছির উদ্দিন, গাজী গোলাম মোর্ত্তজা, শেখ সোহেল, অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, নজীব আহমেদ, এনায়েত হোসেন সিরাজ, মঞ্জুর কাদের ও মঞ্জুরুল আলম।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে পালানোর সময় মাদারীপুর জেলা আ.লীগের সভাপতি আটক
রাবির তরুণ লেখক ফোরামের সভাপতি ইমরান, সম্পাদক নুর
উপাচার্যসহ সাবেক দুই এমপির বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু
ভুয়াদের চিহ্নিত ও প্রকৃত মুক্তিযোদ্ধাদের সম্মান দেওয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম