• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

বার্সেলোনা ছেড়ে পুরোনো ঠিকানায় ফিরলেন গুন্দোয়ান

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ আগস্ট ২০২৪, ১৮:৩৩
গুন্দোয়ান
ছবি- সংগৃহীত

সাত বছরের সম্পর্ক ছিন্ন করে গত বছর ম্যানসিটি থেকে দুই বছরের চুত্তিতে বার্সেলোনাতে যোগ দিয়েছিলেন জার্মান মিডফিল্ডার ইলকাই গুন্দোয়ান। কিন্তু চুক্তির মেয়াদ শেষ না হাতেই বার্সার ছাড়ার ঘোষণা দিয়েছেন তিনি। স্প্যানিশ ক্লাব থেকে বিদায় নিয়ে আবার পুরো ঠিকানা ম্যানচেস্টার সিটিতে ফিরেছেন এই তারকা ফুটবলার।

হঠাৎ করেই এই সিদ্ধান্ত নিয়েছেন ৩৩ বছর বয়সী এই মিডফিল্ডার। কারণ, হিসেবে দেখিয়েছেন দানি ওলমোর কাতালান ক্লাবটিতে যোগ দেওয়া। এই
স্প্যানিশ মিডফিল্ডার কে দলে টানায় বার্সেলোনা আর্থিকভাবে বিপাকে পড়ে যায়। যা কাটিয়ে উঠতেই গুন্দোয়ানের এমন সিদ্ধান্ত।

তাই এক বছরের চুক্তিতে ম্যানসিটিতে নতুন করে যোগ দিয়েছেন তিনি। একই সঙ্গে আরও এক বছর মেয়াদ বাড়ানোর সুযোগও রাখা হয়েছে। এক বিবৃতি এই তথ্য নিশ্চিত করেছে ইংলিশ ক্লাবটি।

বার্সা ছাড়ার বিষয়ে এক ইনস্টাগ্রাম পোস্টে গুন্দোয়ান লিখেছেন, আমি কঠিন একটি পরিস্থিতিতে পড়েছি, কিন্তু আমার দল ছাড়ার কারণে হয়তো ক্লাব আর্থিকভাবে সাহায্য করবে। এটাই আমাকে ক্লাব ছাড়ার বেদনা কিছুটা হলেও কমাবে। এবারের নতুন যাত্রায় আমি সতীর্থদের সহায়তা করতে চাই। ১২ মাসের বার্সা ক্যারিয়ারের জন্য আমি কৃতজ্ঞ।

এর আগে ২০১৬ সালে গুন্দোয়ানকে ম্যানসিটিকে সাইন করান কোচ পেপ গার্দিওয়ালা। এরপর ২০২৩ সাল পর্যন্ত সেই ঠিকানায় সাত বছর খেলেছেন তিনি। প্রথম দফায় ইতিহাদের ক্লাবটির হয়ে ৩০৪ ম্যাচে ৪০ গোল করেছেন এই মিডফিল্ডার, জিতেছেন ১৪টি ট্রফি।

তাই দ্বিতীয় দফায় সিটিতে ফিরে উচ্ছ্বসিত গুন্দোয়ান। তিনি বলছেন, ম্যানচেস্টার সিটিতে আমার সাতটি বছর কেটেছিল দারুণ আনন্দে, সেটি মাঠ ও মাঠের বাইরে। পেপ গুয়ার্দিওয়লাকে আমি কতটা সম্মান করি-তিনি বিশ্বের সেরা ম্যানেজার এবং তার সঙ্গে প্রতিদিন কাজ করতে পারাটা একজনকে আরও ভালো খেলোয়াড় করে তোলে। সত্যি কথা বলতে, আবারও সিটির জার্সি পরতে আমার তর সইছে না।

অন্যদিকে বার্সেলোনা শিরোপাহীন মৌসুম কাটালেও ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন গুন্দোয়ান। কিন্তু আর্থিক কারণে সেই তারকাকেই ছাড়তে হলো ক্লাবটির। মূলত দানি ওলমোকে বার্সায় নিবন্ধন করাতে পারছে না তারা। গুন্দোয়ানের দল ছাড়ার সিদ্ধান্ত কাতালান ক্লাবটিকে হাফ ছেড়ে বাঁচার সুযোগ করে দিয়েছে। গত মৌসুমে তিনি ছিলেন বার্সেলোনার সবচেয়ে বেশি বেতনভুক্ত খেলোয়াড়দের একজন।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বায়ার্ন মিউনিখ ছাড়াও লিগ পর্বে যাদের মুখোমুখি হবে বার্সেলোনা
আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন ইলকায় গুন্দোয়ান
জয় দিয়ে ফ্লিক অধ্যায় শুরু বার্সেলোনার
যে কারণে ম্যানসিটি ছেড়েছেন আলভারেজ