• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

১১৭ রানের লিড নিয়ে অলআউট বাংলাদেশ, শেষ সময়ে ব্যাটিংয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ আগস্ট ২০২৪, ১৭:০৯
বাংলাদেশ
ছবি-এএফপি

রাওয়ালপিন্ডিতে প্রথম ইনিংসে ৪৪৮ রান করে ইনিংস ঘোষণা করেছিল পাকিস্তান। জবাব দিতে নেমে প্রায় দুই দিন ব্যাট করে ৫৬৫ রান তুলে অলআউট হয়েছে বাংলাদেশ। এতে ১১৭ রানের লিড পেয়েছে টাইগাররা। চতুর্থ দিনের শেষ সময়ে ব্যাটিংয়ে নামছে পাকিস্তান।

শনিবার (২৪ আগস্ট) নতুন বলের ধাক্কা সামলাতে পারেননি লিটন দাস। ৭৮ বলে ৫৬ রান করে নাসিম শাহর বলে সাজঘরে ফেরেন এই ডানহাতি ব্যাটার। তবে এক প্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকেন মুশফিকুর রহিম। তাকে সঙ্গ দেওয়ার চেষ্টা করছেন মেহেদী হাসান মিরাজ। ২০৩ বলে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি তুলে নেন মি. ডিপেন্ডেবল খ্যাত এই ব্যাটার।

দুজনের ব্যাটে ভর করে এগোতে থাকে বাংলাদেশ। ১৩৬তম ওভারে পাকিস্তানের দেওয়া ৪৪৮ রানের লক্ষ্য ভেদ করেন মিরাজ এবং মুশফিক। এতে লিডে পা রাখে বাংলাদেশ। সেই সঙ্গে ফিফটি তুলে নেন মিরাজও। অপরা প্রান্তে ডাবল সেঞ্চুরির দ্বারপ্রান্তের পৌঁছে যান মুশফিক। কিন্তু ৯ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন এই ডান হাতি ব্যাটার। ৩৪১ বলে ১৯১ রান করেন তিনি।

এরপর শূন্য রানে আউট হন হাসান মাহমুদ। তবে পিচে এসে ব্যাট চালাতে থাকেন শরিফুল ইসলাম। কিন্তু অপর প্রান্তে শাহিন আফ্রিদির বলে ক্যাচ তুলে দেন মিরাজ। ১৭৯ বলে ৭৭ রানে সাজঘরে ফেরেন এই ডান হাতি ব্যাটার।

শেষ দিকে ১৪ বলে ২২ রান করে শরিফুল ইসলাম ক্যাচ আউট হলে ৫৬৫ রানে অলআউট হয় বাংলাদেশ। এতে ১১৭ রানের লিড পায় তারা।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন নাসিম শাহ। এ ছাড়াও শাহিদ আফ্রিদি, খুরাম শাহজাদ এবং মোহাম্মদ আলি দুটি করে উইকেট নেন। এক উইকেট শিকার করেন সাইম আইয়ুব।

এর আগে ১২২ বলে ৫৫* রানে মুশফিক এবং লিটনের অপরাজিত ৫২ রানের ইনিংসে ভর করে তৃতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ৩১৬ রান তুলেছিল বাংলাদেশ।

উল্লেখ্য, রাওয়ালপিন্ডিতে প্রথমে ব্যাট করতে নেমে পাহাড় সমান ৪৪৮ রান করে ইনিংস ঘোষণা করেছিল পাকিস্তান।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ (১৩ সেপ্টেম্বর) যা দেখবেন
নিহত রিকশাচালকের পরিবারকে পুরস্কারের অর্থ দেওয়ার পর যা বললেন মিরাজ
ওই বাচ্চা ছেলেটার বলা কথাগুলো এখনও কানে বাজে: মিরাজ
বাংলাদেশের ৯ টেস্ট সিরিজ জয়ের নায়ক যারা, সবার শীর্ষে সাকিব