• ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১
logo

বাঁহাতি স্পিনার হিসেবে সাকিবের বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ আগস্ট ২০২৪, ১৪:২৪
সাকিব আল হাসান
ছবি-এএফপি

বাংলাদেশ ক্রিকেটে বর্তমানে আলোচিত একটি নাম হলো সাকিব আল হাসান। কারণ, বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত এক ব্যক্তির হত্যা মামলায় আসামী হিসেবে তার নাম উল্লেখ রয়েছে। যার ফলে তার ক্রিকেট ক্যারিয়ারও হুমকির মুখে পড়েছে। কিন্তু কোনো কিছুই যেনও সাকিবকে ছুঁতে পারছে না। দেশে নানা সমালোচনা হলেও পাকিস্তানে বাংলাদেশের জার্সি গায়ে জড়িয়ে আলো ছড়াচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

সেই সঙ্গে বাঁহাতি স্পিনার হিসেবে গড়েছেন বিশ্বরেকর্ড। ৭০৬ উইকেট নিয়ে বাঁহাতি স্পিনার হিসেবে সর্বোচ্চ উইকেটের মালিক এখন তিনি। কিছুদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেটে ‘৭০০’ উইকেটের মাইলফলক স্পর্শ করেছিলেন দেশসেরা এই ক্রিকেটার।

রোববার (২৫ আগস্ট) রাওয়ালপিন্ডি টেস্টের শেষ দিনের খেলা চলছে। ২৩ রানে ১ উইকেট হারানো পাকিস্তান পঞ্চম দিনের প্রথম সেশনেই হারিয়েছে ৫ উইকেট। হাসান মাহমুদ ও নাহিদ রানার পর পাকিস্তান শিবিরে জোড়া আঘাত হানেন সাকিব। ইনিংসের ২৬ ও ৩২তম ওভারের শেষ বলে দুজনকে সাজঘরে ফেরান সাকিব।

শূন্য রানে লিটনের হাতে ক্যাচ তুলে দেন সাউদ শাকিল। অপরদিকে, ওপেনার আব্দুল্লাহ শফিককে সাদমানের ক্যাচে পরিণত করেন তিনি। আর এই উইকেটের মাধ্যমেই অনন্য এই মাইলফলক গড়লেন ‘রেকর্ড’ আল হাসান। এরপর ৪৩তম ওভারে নাসিম শাহকে ফিরিয়ে তৃতীয় উইকেট তুলে নেন।

সাকিবের পরের অবস্থানে রয়েছেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ড্যানিয়েল ভেট্টরি। তার উইকেট সংখ্যা ৭০৫টি।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৮ সেপ্টেম্বর)
বাংলাদেশিদের জন্য মালয়েশিয়ার বড় সুখবর
বাংলাদেশে কি সরাসরি রাজনীতি না করে টিকে থাকা যায়? 
বাংলাদেশকে ‘মজা নিতে দিন’ বলে রোহিতের খোঁচা