• ঢাকা শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১
logo

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট জয়ের ম্যাচসেরা মুশফিক

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ আগস্ট ২০২৪, ১৬:৩৭
মুশফিক
ছবি-এএফপি

পাকিস্তানের বিপক্ষে টেস্টে জয়ের ধরা কাটিয়েছে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে স্বাগতিকদের ১০ উইকেটে হারিয়েছে সফরকারীরা। আর এই জয়ে ব্যাটিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম। ১৯১ রানের বিধ্বংসী ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন এই টাইগার ব্যাটার।

বাংলাদেশের বিপক্ষে প্রথম ইনিংসে রান পাহাড় তৈরি করেছিল পাকিস্তান। আর ৪৪৮ রানের সেই পাহাড় পাড়ি দেওয়াটা ছিল টাইগার ব্যাটারদের কাছে বড় চ্যালেঞ্জ। জাকির-শান্ত দ্রুত ফেরাতে কাজটা আরও কঠিন হয় বাংলাদেশের জন্য। তবে শুরুর ধাক্কা সামলে বাংলাদেশকে খেলায় ফেরান ওপেনার সাদমান ইসলাম।

তবে ৯৩ রান করে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে আউট হন তিনি। এরপর শেষ কাজটা করেন মুশফিকুর রহিম। সেঞ্চুরি তুলে নেওয়ার পাশাপাশি নিজেকে নিয়ে যান ডাবল সেঞ্চুরির দ্বারপ্রান্তে। এর মাঝে লিটন ও মুমিনুল ফিফটি করেন। কিন্তু ডাবল সেঞ্চুরি তুলতে ব্যর্থ হন মুশফিক। ১৯১ রানে আউট হন। ততক্ষণে দলকে লিডে পৌঁছে দিয়ে গেছেন।

তাই ম্যাচ সেরা পুরস্কার জিতেছেন তিনি। আর সেরা বোলারের পুরস্কারের জিতেছে মেহেদী হাসান মিরাজ। চার উইকেট শিকার করেছেন তিনি।

পঞ্চম দিনে দুই স্পিনার মেহেদী হাসান মিরাজ এবং সাকিব আল হাসান। দ্বিতীয় ইনিংসে দুজনের মিলেই শিকার করেছেন ৭ উইকেট। আর এতেই ম্যাচ থেকে ছিটকে গেছে পাকিস্তান।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সারে’র সেরা তারকা সাকিব
‘ভারতের কাছে পাত্তা পাবে না বাংলাদেশ’
বাংলাদেশ ব্যাংকের নতুন মুখপাত্র হুসনে আরা শিখা
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৩ সেপ্টেম্বর)