• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

লা লিগায় টানা দুই ম্যাচে ব্যর্থ এমবাপ্পে, যা বললেন আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ আগস্ট ২০২৪, ১৬:২৫
রিয়াল মাদ্রিদ
ছবি-এএফপি

অনেক নাটকীয়তার মধ্য দিয়ে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। সুপার কাপের ফাইনাল ম্যাচে গোল করে অভিষেকটাও হয়েছে রাজকীয়ভাবে। তবে লা লিগার প্রথম দুই ম্যাচেই ব্যর্থ হয়েছেন এই ফরাসি তারকা। একাধিক সুযোগ পেয়েও লক্ষ্য ভেদ করতে পারেননি। তবে এমবাপ্পের গোল না পাওয়ায় চিন্তিত নন কোচ কার্লো আনচেলত্তি।

অনেকের ধারণা একটু ছড়িয়ে না খেলিয়ে সেন্টার ফরোয়ার্ড হিসেবে খেলানোয় মাঠের পারফরম্যান্সে ভালো করতে পারছেন না এমবাপ্পে। তবে এই কথা সঙ্গে দ্বিমত পোষণ করে রিয়াল মাদ্রিদ কোচ বলেন, না, আমি তা মনে করি না (পজিশনের কারণে সীমাবদ্ধতা)…। সে দুর্দান্ত একজন ফরোয়ার্ড। মাঠে সে খুবই গতিময়। বল ছাড়াও দারুণভাবে বিচরণ করে সে মাঠে। পেছন থেকে আক্রমণে উঠে আসে।

‘আজকে তিন-চারটি সুযোগ ছিল তার। এসব ক্ষেত্রে সাধারণত সে সবসময়ই গোল করে থাকে। আজকে হয়নি, কিন্তু ভবিষ্যতে অবশ্যই করবে। বাঁ পাশে বা ডান পাশে খেলার কোনো ব্যাপার নেই। সে অবশ্যই গোল করবে।’

লা লিগায় প্রথম ম্যাচে পয়েন্ট হারিয়েছিল বর্তমান চ্যাম্পিয়নরা। পরের ম্যাচে জয়ে ফেরার পর আনচেলত্তি বলেন, জয়ের স্বাদ পাওয়াটা সবসময়ই ভালো। দল জিতলে খুশি লাগেই। বিশেষ করে, এই ম্যাচে কাজটা যতটা কঠিন হয়ে উঠেছিল আমাদের জন্য এবং প্রথমার্ধে আমরা যতটা মন্থর ও আলগা ছিলাম, এরপর জয়টা স্বস্তির।

‘বিরতির পর আমরা তুলনামূলক ভালো খেলেছি। আরও বেশি বল ধরে রেখে ভালোভাবে বিচরণ করেছি। আমি খুবই খুশি যে, বেঞ্চ থেকে যারা নেমেছে, সীমিত সুযোগেই তারা দারুণ খেলেছে।’

উল্লেখ্য, রোববার (২৬ আগস্ট) সান্তিয়াগো বার্নাব্যুতে ভায়াদোলিদকে ৩-০ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোসরা। এই জয়ে লা লিগায় অভিষেক রাঙিয়েছেন ব্রাজিলের বিস্ময়বালক এনদ্রিক। অভিষেক রাঙানোর ম্যাচে গোলও পেয়েছেন এই তরুণ ফুটবলার।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এমবাপ্পের জোড়া গোলে জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ
ভিনিসিউস ফের বর্ণবাদের শিকার হলে মাঠ ছাড়বে রিয়াল
মৌসুমের শুরুতেই রিয়াল শিবিরে দুঃসংবাদ
ঘরের মাঠে রিয়াল মাদ্রিদকে রুখে দিল মায়োর্কা