• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

যে প্রক্রিয়ায় আইসিসির চেয়ারম্যান হলেন জয় শাহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ আগস্ট ২০২৪, ১৩:২৭
জয় শাহ
ছবি- সংগৃহীত

আগেই জানা গিয়েছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান পদে বসতে যাচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। কারণ, তৃতীয় মেয়াদে আইসিসির চেয়ারম্যান পদে থাকতে চান না গ্রেগ বার্কলে। তাই আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় জায় শাহকেই চেয়ারম্যান হিসেবে ঘোষণা দিয়েছে আইসিসি।

মঙ্গলবার (২৭ আগস্ট) এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

গতকাল (মঙ্গলবার) ছিল মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন। জয় শাহ ছাড়া আর কেউ মনোনয়ন জমা দেননি। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আইসিসির সর্বোচ্চ পদে বসলেন জয় শাহ। আইসিসির ইতিহাসে সর্বকনিষ্ঠ চেয়ারম্যান হলেন ৩৫ বছর বয়সী এই ভারতীয় সংগঠক।

এর আগে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন জয় শাহ। তাছাড়া এশিয়ান ক্রিকেট কাউন্সিলেরও দায়িত্বে ছিলেন তিনি। আগামী ১ ডিসেম্বর থেকে আইসিসির দায়িত্ব নেবেন জয় শাহ। আগামী ৬ বছর এই পদে থাকবেন তিনি। নতুন দায়িত্ব পেয়ে বেশ উচ্ছ্বসিত তিনি।

দায়িত্ব পেয়ে জয় শাহ বলেন, আইসিসির চেয়ারম্যান হয়ে আমি খুব খুশি। বিশ্ব জুড়ে ক্রিকেটের উন্নতির জন্য আমি ও আমার দল কাজ করব। আমরা এমন একটা সময়ে দাঁড়িয়ে আছি, যেখানে ক্রিকেটের বিভিন্ন ফরম্যাটের মধ্যে একটি ভারসাম্য প্রয়োজন। সেই সঙ্গে ক্রিকেটে নতুন নতুন প্রযুক্তিও আসছে। ক্রিকেটের বাজার আরও বাড়ছে। এই পরিস্থিতিতে ক্রিকেটকে আরও ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে কাজ শুরু করব আমরা।

চলতি বছরের নভেম্বরে শেষ হচ্ছে আইসিসির বর্তমান চেয়ারম্যান চাননি গ্রেগ বার্কলের মেয়াদ। এই মেয়াদসহ টানা দুই মেয়াদে তিনি এই দায়িত্ব পালন করছেন।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা
কালীগঞ্জে ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার
গৌরীপুরে ছাত্র হত্যায় সাবেক উপজেলা চেয়ারম্যান গ্রেপ্তার
বছরের শেষে ঢাকায় আসছেন আইসিসির প্রধান প্রসিকিউটর