• ঢাকা রোববার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১
logo

সাফজয়ী ফুটবলারদের অভিনন্দন জানালেন ক্রীড়া উপদেষ্টা 

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ আগস্ট ২০২৪, ১৯:২৯
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

আগের পাঁচ আসরে তিনবার ফাইনাল খেললেও শিরোপা অধরা ছিল লাল-সবুজের প্রতিনিধিদের। তবে চতুর্থবারের চেষ্টায় ফাইনালে সফলতার গল্প লিখল বাংলাদেশ। এবার ফাইনালে নেপালকে উড়িয়ে দিয়ে টুর্নামেন্টের প্রথম শিরোপা জিতেছে বাংলাদেশ। এ সাফল্যে বাংলাদেশ দলের খেলোয়াড়সহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

বুধবার (২৮ আগস্ট) নেপালের আনফা কমপ্লেক্সে শিরোপা লড়াইয়ে মাঠে নেমেছিল দুই দল। এই ম্যাচে স্বাগতিকদের ৪-১ গোলের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। সেই সঙ্গে গ্রুপ পর্বে ২-১ গোলের হারের মধুর প্রতিশোধ নিয়েছে সফরকারীরা।

বাংলাদেশের এমন সাফল্যে সন্তোষ প্রকাশ করেছেন আসিফ মাহমুদ। তিনি বলেন, ক্রীড়াঙ্গণে সফলতা দেশকে এগিয়ে নেওয়ার অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। দুর্নীতির থাবা থেকে মুক্ত হলে যে কোনো ক্ষেত্রেই সাফল্য আসবে আরও বড় পরিসরে। সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে শিরোপা জয় দেশের ফুটবলের জন্য ইতিবাচক।

ভবিষ্যতে ক্রীড়াঙ্গণের সকল পর্যায়ে এ জয়ের ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। এর আগে পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়ের পর বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছিলেন এই ক্রীড়া উপদেষ্টা।

তিনি বলেছিলেন, যোগ্যতার বিচারে খেলোয়াড়দের সুযোগ নিশ্চিত হলে এবং মানসিকভাবে চাপহীন থাকলে আমাদের সফলতা আসবেই।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেনাবাহিনীর পক্ষ থেকে কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ
বোনাসের একটি অংশ বন্যার্তদের দেবেন ক্রিকেটাররা
পাকিস্তানকে ধবলধোলাই, যত টাকা বোনাস পেলেন প্রতিজন ক্রিকেটার
বাংলাদেশে বাণিজ্য-বিনিয়োগ বাড়াতে আগ্রহী যুক্তরাষ্ট্র