• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

শিরোপা নিয়ে দেশে ফিরল সাফজয়ীরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ আগস্ট ২০২৪, ১৮:৩৯

নেপালকে তাদের মাঠেই হারিয়ে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। শিরোপা জয়ের পরদিন দেশে ফিরেছে কোচ মারুফুল হকের দল। এবার সাফজয়ী এই যুবাদের সংবর্ধনা দেওয়া হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপদেষ্টা সৈয়দ রিজওয়ানা হাসান।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে প্রধান উপদেষ্টার সরকারি বাসভবনে যমুনায় উপদেষ্টা পরিষদের বৈঠক শেষে এক বিফ্রিংয়ে তিনি বলেন, আমাদের খেলার অঙ্গন থেকে দুইটা ভালো খবর এসেছে। একটা হচ্ছে সাফ অনূর্ধ্ব ২০ চ্যাম্পিয়ন ২০২৪, এটাতো বাংলাদেশ প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে। আজকে উপদেষ্টা পরিষদের সভার সিদ্ধান্ত যে, আমরা তাদের জন্য একটা সংবর্ধনার আয়োজন করব।

তিনি আরও বলেন, এরইমধ্যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল পাকিস্তানকে হারিয়েছে। আমরা মনে করছি খেলোয়াড়দের মধ্যে এই যে একটা উদ্যম এসেছে, এটাকে ধরে রাখার জন্য তাদেরকে অভিনন্দন জানানো দরকার।

বয়সভিত্তিক সাফ অনূর্ধ্ব-২০ ক্যাটাগরিতে এই প্রথম শিরোপা হাতে তুলেছে বাংলাদেশ। নেপালের ললিতপুরের আনফা কমপ্লেক্সে বুধবার স্বাগতিকদের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে লাল-সবুজের দল।

গতকাল বুধবার কাঠমান্ডুর কাছেই আনফা কমপ্লেক্সে প্রথমার্ধে বাংলাদেশের হয়ে একমাত্র গোল দেন মিরাজুল। দ্বিতীয়ার্ধে আরও এক গোল দেন এই ফুটবলার। পরে রাহুলের গোলে ৭০ মিনিটের মধ্যে ৩-০ গোলে এগিয়ে যায় টাইগাররা। ৮০ মিনিটের মাথায় এক গোল পরিশোধ করে নেপাল। এদিন ১০ মিনিট ইনজুরি সময় দেন রেফারি। এই সময়ে আরও গোল খায় নেপাল। ৪-১ গোলের বড় জয়ে শিরোপা নিশ্চিত করে উচ্ছ্বাসে মাতে টাইগার যুবারা।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মনসুর আলী মেডিকেলের নতুন চেয়ারম্যানকে সংবর্ধনা 
পাকিস্তানকে হোয়াইটওয়াশ করায় ক্রিকেটারদের সংবর্ধনা দিলেন প্রধান উপদেষ্টা
তুরস্কে রোবটিক্স প্রতিযোগিতায় রানারআপ ‘মঙ্গল বারতা’ দলকে সংবর্ধনা
সাফ অনূর্ধ্ব-২০ জয়ী খেলোয়াড় রোস্তম আলীকে হিলিতে সংবর্ধনা