• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

হাথুরুর ভবিষ্যৎ নিয়ে যা বলল বিসিবি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ আগস্ট ২০২৪, ২৩:২৫
ফাইল ছবি

বাংলাদেশ ক্রিকেটে আলোচিত নাম চন্ডিকা হাথুরুসিংহে। এই শ্রীলঙ্কানের সঙ্গে বাংলাদেশের ক্রিকেটের যোগ অনেকদিন ধরে। বর্তমানে তার ভবিষ্যৎ নিয়ে উঠেছে প্রশ্ন। হাথুরুসিংহের ব্যাপারে নিজের প্রথম সংবাদ সম্মেলনে ফারুক আহমেদ সরাসরি বলেছিলেন ‘ওই স্ট্যান্ড (হাথুরুকে বিদায়) থেকে সরিনি।’

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বোর্ডপ্রধানের দ্বিতীয় দিনের সংবাদ সম্মেলনেও ঘুরেফিরে আসে কোচের প্রসঙ্গ। হাথুরু প্রসঙ্গ আসতেই হাসলেন ফারুক। তবে তিনি জানিয়ে রাখলেন, চলমান টেস্ট সিরিজের মধ্যে হাথুরুর ব্যাপারে সিদ্ধান্ত নয়। পাকিস্তান সফর থেকে ফিরলে হাথুরুসিংহেকে নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

ফারুক বললেন, আমাদের আলাপ হয়েছে। সাকিবের মামলার ঘটনার মতো বলতে হয় টেস্ট ম্যাচের মাঝে কিছু করতে চাই না। বিশেষ করে সফরের মাঝখানে। একটা স্বায়ত্তসাশিত প্রতিষ্ঠানের প্রধান হিসেবে যেকোনো কিছু করতে পারেন। তবে অন্য কিছুতে প্রভাব পড়বে, এমন কিছু করা যাবে না। আবার এমন নয়ই যে কিছু করা যাবে না। এই টেস্ট সিরিজ যাক, আমরা আলাপ করছি। এটা তদন্তের মতোই। কতটা বাংলাদেশ ক্রিকেটে ক্ষতি হয়েছে, সেটা আগে দেখে আমরা একটা সিদ্ধান্ত নেবে। শিগগির কিছু একটা দেখতে পাবেন।

এরপর বোর্ডপ্রধান বলেছেন, আমাদের জন্য যেটা সেরা হবে সেটাই হবে, তবে এই টেস্ট সিরিজটা যাক। আমরা এটা নিয়ে খুব আলোচনা করছি। সবার মতামত নিচ্ছি।

হাথুরুর বিদায় নিয়ে আবার প্রশ্ন হলে ফারুক উত্তর দেন, সিরিজটা শেষ হোক, আমাদের ভালো সুযোগ আছে (সিরিজ জেতার)। বিদেশি সিরিজে এরকম সুযোগ হয় না। প্রতিষ্ঠানের প্রধান হয়ে স্বেচ্ছাচারী হতে পারি না। আমার কাজের ধরন আগে যেরকস ছিল, এখনো তা-ই আছে। আমার সাত আর সাত দিন, ১৪ দিন পরে নতুন কোনো ফল আসতে পারে।

এ ছাড়া বাংলাদেশ দলে কোচের অবদান কতটা অথবা তার দায়িত্বে কোনো ঘাটতি আছে কি না সেটাও দেখছে বিসিবি। সভাপতি বলেছেন, 'এটাতো তদন্তের মতোই, কতটা ক্ষতি হয়েছে বাংলাদেশ ক্রিকেটের। ওটা আমরা দেখে ভালোভাবে সিদ্ধান্ত নিব। নিশ্চিত থাকুন অদূর ভবিষ্যতে কিছু একটা দেখতে পারবেন।

এদিকে হাথুরুসিংহে নিজেও জানিয়েছেন বিসিবির সঙ্গে আলোচনা করতে চান তিনি। বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্ট শুরুর আগে আজ সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে বলেন, আমি বুঝতে পারছি ব্যাপারটা। যখন নতুন কোনো নেতৃত্ব আসে, তাদের নিজস্ব চিন্তাধারা থাকে। তবে, আমি তাদের সঙ্গে কথা বলার সুযোগ চাই। আপাতত, আমার নজর পরের ম্যাচের দিকে। আমার আসল কাজ দল নিয়ে, সেদিকেই নজর দিচ্ছি।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিসিবির পরিকল্পনায় নেই সালমা ও রুমানা, যা বললেন প্রধান নির্বাচক
প্রবাসীদের দিয়ে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করার কারণ জানালেন বাশার
বাংলাদেশের ভবিষ্যৎ সাকিব হবেন মিরাজ: হাথুরুসিংহে
ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়লেন শান্তরা, সাকিবকে নিয়ে যা জানা গেল