• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

পূর্বাচলে শেখ হাসিনা স্টেডিয়ামের টেন্ডার বাতিল করল বিসিবি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ আগস্ট ২০২৪, ১৩:০২
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

সাবেক বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের স্বপ্নের প্রকল্প ছিল পূর্বাচলের শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। তবে রাজনৈতিক বাস্তবতা বদলে যাওয়ায় বিসিবির সভাপতির পদ হারিয়েছেন পাপন। সেই সঙ্গে এবার বাতিল হলো শেখ হাসিনা স্টেডিয়ামের টেন্ডার।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) মিরপুরে সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেছেন নতুন বিসিবি সভাপতি ফারুক আহমেদ। তিনি বলেন, স্টেডিয়ামের দরপত্রের প্রসেস আজ (শুক্রবার) শেষ তারিখ ছিল। আমরা বাতিল করেছি।

বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হবে ২০৩১ বিশ্বকাপ। এই টুর্নামেন্টের জন্য স্টেডিয়াম বাড়াতে আইসিসির কাছে প্রতিশ্রুতিবদ্ধ বিসিবিও। এ ছাড়াও মাঠ এখন জরুরি। এ অবস্থায় পূর্বাচলে কি আর মাঠ হবেই না? এটি জানতে চাওয়া হয় ফারুকের কাছে।

জবাবে তিনি বলেন, আপনি জানেন যে, আমরা এ মুহূর্তে এত বড় প্রজেক্ট এটা কিন্তু মন্ত্রণালয়ের একটা ব্যাপার থাকে...! তাই ওখান থেকে আমরা খুব বেশি হ্যাঁ ও না, না ও না। সময়ও নেই, আগামীকাল (শুক্রবার) দরপত্রের শেষ তারিখ ছিল। সে জন্য আমাদের করতে হয়েছে। যদি আমাদের পরিস্থিতি উন্নতি হয়, সে সময় পুনর্বিবেচনা করে দেখব কিছু করা যায় কি না।

পূর্বাচলের স্টেডিয়ামটি করার জন্য ইতোমধ্যে অনেক অর্থ ব্যয় করতে হয়েছে বিসিবিকে। নকশা তৈরিসহ অন্যান্য কাজে এসব টাকা খরচ হয়েছে। এগুলো কি এখন ফিরিয়ে আনা সম্ভব কিনা জানতে চাওয়া হয় বিসিবি সভাপতির কাছে।

তিনি বলেন, কী পরিমাণ অর্থ ব্যয় হবে মাঠটা আমরা দেখতে যাচ্ছি সবাই মিলে, চেষ্টা করছি টাকাটা...যতটুক টাকা খরচ হয়েছে, আমরা চেষ্টা করছি (ক্ষতি কমিয়ে আনতে)। পুরোটা তো আমরা পরিপূর্ণ হবে না। তারপরও ওখান থেকে যদি কিছুটা রিকভারি করতে পারি।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ রেখে গেছে শেখ হাসিনা সরকার
বিসিবির পরিকল্পনায় নেই সালমা ও রুমানা, যা বললেন প্রধান নির্বাচক
প্রবাসীদের দিয়ে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করার কারণ জানালেন বাশার
‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’