• ঢাকা রোববার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১
logo

রোনালদোকে নিয়েই নেশন্স লিগের দল ঘোষণা পর্তুগালের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ আগস্ট ২০২৪, ২০:১৮
রোনালদো
ছবি-এএফপি

সদ্য শেষ হওয়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল পর্তুগিল। এরপরই কান্নায় ভেঙে পড়েছিলেন রোনালদো। অনেকেই ভেবে নিয়েছিলেন পর্তুগালের হয়ে শেষ ম্যাচটি খেলে ফেলেছেন এই তারকা ফুটবলার। তবে রোনালদোকে সঙ্গে নিয়ে নেশন্স লিগের স্কোয়াড ঘোষণা করেছে পর্তুগাল।

শুক্রবার (৩০ আগস্ট) রোনালদোর চাওয়া পূরণ করে নেশন্স লিগের প্রথম দুই ম্যাচের জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করেছেন পর্তুগাল কোচ মার্তিনেজ।

সবশেষ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ক্যারিয়ারের সবচেয়ে বাজে ফর্মে ছিলেন রোনালদো। নামের পাশে ১৪ গোল নিয়ে টুর্নামেন্টটির সর্বোচ্চ গোলদাতা হিসেবে খেলতে নেমে কোনো গোল করতে পারেননি এই পর্তুগিজ সুপারস্টার।

বাজে পারফরম্যান্সের কারণে সমালোচনার মুখে তো পড়েছিলেন সঙ্গে রোনালদোর অবসর নেওয়া উচিত বলে অনেক ফুটবল বিশেষজ্ঞ মতামত দেন। অন্যথা তাকে দল থেকে বাদ দেওয়া উচিত। কারণ বয়সটাও দাঁড়িয়েছে ৩৯ বছরে।

তবে রিয়াল মাদ্রিদের সাবেক ফরোয়ার্ড কিছুদিন আগে পর্তুগালের এক চ্যানেলকে জানান, এখনই অবসর নেবেন না তিনি। জাতীয় দলের হয়ে খেলতে চান নেশন্স লিগে।

পর্তুগালের নাউ চ্যানেলকে তিনি বলেছিলেন, এই মুহূর্তে সামনের ম্যাচগুলোয় জাতীয় দলকে সহায়তা করতে চাই। সামনে নেশন্স লিগ আছে এবং সেই টুর্নামেন্টে সত্যি খেলতে চাই। দলে রেখে রোনালদোর সেই চাওয়া যেন পূর্ণ করলেন মার্তিনেজ।

ইউরোতে ভালো করতে না পারলেও আল নাসরের হয়ে চলতি মৌসুমে দুর্দান্ত শুরু করেছেন রোনালদো। ইতিমধ্যে সৌদি ক্লাবটির হয়ে সব মিলিয়ে চার গোল করেছেন তিনি। এ ছন্দটাই হয়তো নেশন্স লিগে চাচ্ছেন পর্তুগাল কোচ। আগামী ৫ সেপ্টেম্বর প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে পর্তুগাল। আর
দ্বিতীয় ম্যাচটি ৮ সেপ্টেম্বর স্কটল্যান্ডের বিপক্ষে। দুটি ম্যাচেই তারা খেলবে ঘরের মাঠ লিসবনে।

পর্তুগালের স্কোয়াড:

গোলরক্ষক: দিয়াগো কস্তা, হোসে সা ও রুই সিলভা।

ডিফেন্ডার: রুবেন দিয়াস, আন্তোনিও সিলভা, রেনাতো ভেইগা, গনসালো ইনাসিও, থিয়াগো সান্তোস, দিয়োগো দালত, নুনো মেন্দেস ও নেলসন সেমেদো।

মিডফিল্ডার: জোয়াও পালহিনহা, জোয়াও নেভেস, ভিতিনহা, ব্রুনো ফার্নান্দেস, বার্নার্দো সিলভা ও রুবেন নেভেস।

ফরোয়ার্ড: জোয়াও ফেলিক্স, ফ্রান্সিসকো ত্রিনকাও, পেদ্রো গনকালভেস, রাফায়েল লিয়াও, জিওভানি কুয়েন্দা, পেদ্রো নেতো, ক্রিস্টিয়ানো রোনালদো ও দিয়াগো জোতা।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফুটবলের বাইরে বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে ইতিহাস গড়লেন রোনালদো
গবিতে ফুটবল খেলাকে কেন্দ্র করে দফায় দফায় মারামারি 
সুপারসাব রোনালদোর আরও এক বিশ্বরেকর্ড
বদলি নেমে পর্তুগালকে জেতালেন রোনালদো