• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ সেপ্টেম্বর ২০২৪, ১৬:১৯
বাংলাদেশ-শ্রীলঙ্কা
ছবি-এএফপি

কয়েক দিন আগেই জানা গিয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ নারী ‘এ’ দল। এই সফরে দুটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে জুনিয়র টাইগ্রেসরা। এই সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার (১ সেপ্টেম্বর) এক বিবৃতিতে দল ঘোষণা বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

নামে ‘এ’ দলের সফর হলেও ১৫ সদস্যের স্কোয়াডে জাতীয় দলের প্রায় সব খেলোয়াড় রয়েছে। জাতীয় দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিসহ আছেন বেশ কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

বাংলাদেশের এই সফর শুরু হবে ওয়ানডে সিরিজ দিয়ে। ৮ সেপ্টেম্বর পেনাগোডার আর্মি স্টেডিয়াম ও ১০ সেপ্টেম্বর কলোম্বোর থ্রুস্টানে দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এরপর ১২ সেপ্টেম্বর থেকে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ১২ ও ১৩ সেপ্টেম্বর প্রথম দুই টি-টোয়েন্টি ম্যাচের ভেন্যু পি সারা ওভাল। ১৫ সেপ্টেম্বর তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে। ১৭ সেপ্টেম্বর চতুর্থ ম্যাচ থ্রুস্টান এবং ১৯ সেপ্টেম্বর সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি কল্টসে।

বাংলাদেশ নারী ‘এ’ দল : রাবেয়া খান (অধিনায়ক), মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, নাহিদা আক্তার, নিগার সুলতানা জ্যোতি, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, জাহানারা আলম, দিলারা আক্তার, তাজ নেহার, সাবিকুন নাহার জেসমিন, শামিমা সুলতানা।


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে গিয়ে ভারতবিরোধী পোস্ট, ভিসা বাতিল বাংলাদেশি যুবকের
শহীদরা কোনো দলের সম্পদ নয়, দেশের সম্পদ: জামায়াতের আমির
সন্দ্বীপে যৌথবাহিনীর অভিযান, অস্ত্রসহ দুই সন্ত্রাসী আটক
ভারতীয় নৌবাহিনীর উচ্চপর্যায়ের বৈঠকে বিশেষ গুরুত্ব পাচ্ছে বাংলাদেশ ইস্যু