• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

এমবাপ্পের জোড়া গোলে জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৭
এমবাপ্পে
ছবি-এএফপি

অনেক ঢাকঢোল পিটিয়ে কিলিয়ান এমবাপ্পেকে দলে ভিড়িয়েছিলেন রিয়াল মাদ্রিদ। অভিষেক ম্যাচে গোল করে লস ব্লাঙ্কোসদের জার্সিতে শুরুটাও দুর্দান্ত করেছিলেন এই ফরাসি তারকা। তবে লা লিগায় টানা তিন ম্যাচে ব্যর্থ হওয়ায় অনেক সমালোচনার শিকার হতে হয় কোচ কার্লো আনচেলত্তিকে। কিন্তু এমবাপ্পের উপর ভরসা রেখেছিলেন এই ইতালিয়ান কোচ।

আর লা লিগার চতুর্থ ম্যাচে এসে কোচের ভরসার প্রতিদান দিলেন এমবাপ্পে। নিজের দিনে কতটা ভয়ংকর হয়ে উঠতে পারেন, সেটিও বুঝিয়ে দিলেন ফরাসি তারকা। রিয়াল বেটিসের বিপক্ষে জোড়া গোল করে রিয়ালকে ২-০ গোলের জয় এনে দিয়েছেন তিনি। সেই সঙ্গে লা লিগায় জয়ে ফিরেছে স্প্যানিশ জায়ান্টরা।

রোবরার (১ সেপ্টেম্বর) রাতে ঘরের সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরুর দিকে অনেকগুলো সুযোগ করে রিয়াল। বারবার লক্ষ্যভ্রষ্ট হন এমবাপ্পে, ভিনিসিয়ুস জুনিয়র ও রদ্রিগো। ইনজুরির কারণে এই ম্যাচে খেলেননি জুড বেলিংহ্যাম। আগে লাস পালমাসের বিপক্ষে খেলতে নেমে পায়ের ইনজুরিতে পড়েছিলেন তিনি।

ভালো রক্ষণ তৈরি করেছিল বেটিসও। এমনকটি কাউন্টার অ্যাটাকেও দুর্দান্ত ছিল সফরকারীরা। ১৫ মিনিটের মধ্যে ফরোয়ার্ড আবদে এজ্যালজোলি দুটি সুযোগ মিস না করলে ম্যাচের ফলাফল অন্যরকম হতে পারতো। তবে প্রথমার্ধে গোল শূন্য থেকে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আক্রমণে জোর দেয় স্বাগতিকরা। ৬৭তম মিনিটে গোলের দেখা পায় রিয়াল মাদ্রিদ। চমৎকার ব্যাক-হিলে অ্যাস্টিট করেন ফেডেরিকো ভালভার্দে। কাছ থেকে দুর্দান্ত শটে গোল করেন এমবাপ্পে। এতে ১-০ গোলে এগিয়ে যায় রিয়াল।

৭৫ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন এমবাপ্পে। এই গোলটি ফরাসি তারকা করেন পেনাল্টি থেকে। ভিনিসিয়ুসকে ফাউল করেছিলেন বেটিসের গোলরক্ষক রুই সিলভা। ভিএআর চেকে রিয়ালের পক্ষে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। দলের নিয়মিত পেনাল্টি শুটার ভিনিসিয়ুস হলেও এমবাপ্পের হাতে বল তুলে দেন তিনি।

আর এই সুযোগ কাজে লাগাতে ভুল করেননি এমবাপ্পে। দুর্দান্ত শটে বল জালে জড়ান। শেষ পর্যন্ত ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠে ছাড়ে রিয়াল মাদ্রিদ।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চ্যাম্পিয়নস লিগের শুরুতেই রিয়ালের মুখোমুখি ডর্টমুন্ড, একনজরে বাকি প্রতিপক্ষ 
ভিনিসিউস ফের বর্ণবাদের শিকার হলে মাঠ ছাড়বে রিয়াল
লা লিগায় টানা দুই ম্যাচে ব্যর্থ এমবাপ্পে, যা বললেন আনচেলত্তি
এনদ্রিকের অভিষেক রাঙানোর দিনে জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ