• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

রিজওয়ানের প্রতিরোধ, ক্যাচ মিসের মাশুল গুনছে টাইগাররা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ সেপ্টেম্বর ২০২৪, ১৩:১২
বাংলাদেশ-পাকিস্তান
ছবি-এএফপি

রাওয়ালপিন্ডিতে চতুর্থ দিনের শুরুটা দুর্দান্ত করেছিল বাংলাদেশ। দলীয় ৮১ রানে পাকিস্তানের ৬ উইকেট তুলে নিয়েছিল টাইগাররা। সুযোগ ছিল সপ্তম উইকেট তুলে নেওয়ারও। কিন্তু নাহিদ রানা বলে স্লিপে ক্যাচ মিস করেন সাদমান। আর এই সুযোগ কাজে লাগিয়ে প্রতিরোধ গড়ে তুলেছেন মোহাম্মদ রিজওয়ান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩০ ওভারে ৬ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ ১১৭ রান। সালমান আঘা ৭* এবং রিজওয়ান ৩৮ রানে ব্যাট করছেন। প্রথম সেশন শেষে মধ্যাহ্নভোজের বিরতিতে গেছে দুই দল।

সোমবার (২ সেপ্টেম্বর) চতুর্থ দিনের শুরুটা ভালো করেছিল তৃতীয় দিনে ২ উইকেট হারানো পাকিস্তান। তবে ৯ ওভার পরেই ছন্দ হারায় পাকিস্তান। ২০ রান করে সাইম আইয়ুব আউট হলে ২৮ রান করে তাকে সঙ্গ দেন পাক অধিনায়ক শান মাসুদ।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি বাবর আজমও। ১৮ বলে ১১ রান করে নাহিদ রানার দ্বিতীয় শিকার হন এই তারকা ব্যাটার। এতে দলীয় ৬৫ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে পাকিস্তান। তবে সাউদ শাকিলকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করছেন রিজওয়ান। কিন্তু ২ রান করে নাহিদ রানার তৃতীয় শিকার হন শাকিল।

এরপর মোহাম্মদ রিজওয়ানের ক্যাচ মিস করেন সাদমান। সেই সুযোগে প্রতিরোধ গড়ে তোলেন এই তারকা ব্যাটার। তাকে যোগ্য সঙ্গ দেন আঘা সালমান।

এর আগে তৃতীয় দিনের শুরুতেই বাংলাদেশের ৬ উইকেট তুলে নিয়ে প্রশংসায় ভাসছিলেন পাকিস্তানি বোলাররা। তবে লিটন ও মিরাজের বীরত্বে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ২৬ রানে ৬ উইকেট হারানো পর প্রথম ইনিংসে ২৬২ রান তোলে সফরকারীরা। এতে ১২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল পাকিস্তান।

কিন্তু দিনের শুরুর হতাশাটাই যেনও পাকিস্তানকে ফিরিয়ে দিলেন পেসার হাসান মাহমুদ। শেষ সময়ে পাকিস্তানের দুটি উইকেট তুলে নিয়ে দিন শেষ করেছে বাংলাদেশ। ৩ ওভার ৪ বল খেলে ২ উইকেট হারিয়ে ৯ রান তুলেছে স্বাগতিকরা। ৬ রানে অপরাজিত ছিল সাইম আইয়ুব।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে গিয়ে ভারতবিরোধী পোস্ট, ভিসা বাতিল বাংলাদেশি যুবকের
শহীদরা কোনো দলের সম্পদ নয়, দেশের সম্পদ: জামায়াতের আমির
পাকিস্তানে জঙ্গি হামলা বাড়ছে যে কারণে
সন্দ্বীপে যৌথবাহিনীর অভিযান, অস্ত্রসহ দুই সন্ত্রাসী আটক