• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

অশ্রুসিক্ত চোখে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন লুইস সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:১৬
ছবি-এএফপি

একসময় উরুগুয়ে ফুটবলের সুপারস্টার বলা হতো লুইজ সুয়ারেজকে। বিপদের সময় দলকে জয় এনে দেওয়ায় ছিল তার কাজ। তবে সবশেষ কোপা আমেরিকায় সেরাটা দিতে পারেননি তিনি। বেশি ভাগ সময় বসে থাকতে হয়েছে বেঞ্চে। ২০২৬ বিশ্বকাপ খেলার সম্ভাবনা নেই বললেই চলে। তাই এবার আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন এই তারকা ফুটবলার।

আগামী শুক্রবার (৬ সেপ্টেম্বর) উরুগুয়ের জার্সিতে শেষবার দেখা যাবে সুয়ারেজকে। এদিন প্যারাগুয়ের বিপক্ষে ২০২৬ বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ দিয়ে শেষ হবে উরুগুয়ে ফুটবলের সুয়ারেজ অধ্যায়। সোমবার (২ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেছে ৩৭ বয়সী এই ফরোয়ার্ড।

সুয়ারেজ বলেন, কখন অবসর নেয়ার সঠিক মুহূর্ত, তা জানার চেয়ে গর্ব করার মতো ভালো আর কিছু নেই। সৌভাগ্যবশত আমি আত্মবিশ্বাসী যে, জাতীয় দল থেকে অবসর নিচ্ছি। কারণ, আমি একটি নতুন কোনো জায়গায় যেতে চাই। আমার বয়স ৩৭ বছর।

‘আমি জানি যে পরের বিশ্বকাপে যাওয়া খুব কঠিন। এটা আমাকে অনেক সান্ত্বনা দেয় যে, আমি নিজে অবসর নিতে পারছি। ইনজুরির কারণে আমাকে অবসর নিতে হচ্ছে না। অথবা দল থেকে বাদ পড়ার কারণেও অবসর নিচ্ছি না।

তিনি আরও বলেন, সিদ্ধান্ত নেয়া সহজ ছিল না। তবে আমি মনে শান্তি নিয়ে যাচ্ছি যে, শেষ খেলা পর্যন্ত আমি আমার সমস্ত কিছু দিয়েছি। তবে শিখা ধীরে ধীরে জ্বলে না। সে কারণেই আমি সিদ্ধান্ত নিয়েছি যে, এটি (অবসর) এখন হওয়া উচিত।

উরুগুয়ের হয়ে সর্বোচ্চ গোল করেন এই তারকা ফুটবলার। ১৭ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৪২ ম্যাচে ৬৯ গোল করেছেন এই তারকা। ক্লাব ফুটবলেও দাপিয়ে বেড়িয়েছেন তিনি। স্প্যানিশ লা লিগার ক্লাব বার্সেলোনাতে লিওনেল মেসি ও নেইমার জুনিয়রের সঙ্গে জুটি করে খেলেছেন বহুদিন। তার আগে খেলেছিলেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুলে।

সর্বশেষ সুয়ারেজ খেলছেন যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে ইন্টার মিয়ামির হয়ে। বন্ধু মেসির সঙ্গে খেলার জন্যই চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান তিনি।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক সপ্তাহের মধ্যে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন: চিফ প্রসিকিউটর
টিভিতে আজকের খেলা
‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষে তারেক রহমানের বিবৃতি
আন্তর্জাতিক এআই অলিম্পিয়াডে বাংলাদেশের স্মরণীয় অর্জন