• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

হকি অঙ্গনের ‘ফজলু ওস্তাদ’ আর নেই

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৪০

হকি অঙ্গনে ‘ফজলু ওস্তাদ’ নামে পরিচিত সাবেক হকি খেলোয়াড় ও তৃণমূলের সফল কোচ মো. ফজলুল ইসলাম আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে অসংখ্য অনুসারীদের কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ওস্তাদ ফজলু।

হকি আম্পায়ার সেলিম লাকী এ তথ্য নিশ্চিত করেছেন। পঞ্চাশোর্ধ্ব সাবেক এই হকি খেলোয়াড় মৃত্যুকালে স্ত্রী ও এক মেয়ে রেখে গেছেন।

আশির দশকে সাবেক তারকা খেলোয়াড় ও কোচ আব্দুর রাজ্জাক সোনা মিয়ার হাত ধরে হকি অঙ্গনে প্রবেশ ফজলুল ইসলামের। ঘরোয়া হকিতে দাপটের সঙ্গে খেলেছেন। ১৯৭৭ সালে যার শুরু। পিডব্লিউডি দিয়ে শুরু করে এরপর একে একে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, সাধারণ বীমা ক্রীড়া সংঘ, মোহামেডান স্পোর্টিং ক্লাব, উষা ক্রীড়া চক্র, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবে খেলেছেন। এর মধ্যে প্রথম বিভাগে সাধারণ বীমার হয়ে শিরোপা জেতার রেকর্ড রয়েছে তার।

পুরান ঢাকার আরমানিটোলায় ফজলুল ইসলামের গড়ে তোলা ‌‘ফজলু ওস্তাদের একাডেমি’ থেকে জাতীয় দলের সাবেক ও বর্তমান অনেক তারকা উঠে এসেছেন। হকিতে অবদান রাখার জন্য তৃণমূল কোচ হিসেবে তিনি ২০১৬ সালে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের(বিএসপিএ) পুরস্কার পান।

ওস্তাদ ফজলুর মৃত্যুতে শোকের ছাঁয়া নেমে এসেছে হকি তথা সমগ্র ক্রীড়াঙ্গনে।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হকিকে বাঁচাতে ক্রীড়া উপদেষ্টার সাক্ষাৎ চান খেলোয়াড়রা
বিমানবন্দরে চ্যাম্পিয়নদের ফুল দিয়ে বরণ
চীনকে হারিয়ে ব্যাক টু ব্যাক চ্যাম্পিয়ন বাংলাদেশ
সিঙ্গাপুরকে বিধ্বস্ত করে রানার্সআপ বাংলাদেশের মেয়েরা