• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

রোনালদোর ইতিহাস গড়ার দিনে পর্তুগালের দারুণ জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৭
সংগৃহীত ছবি

উয়েফা নেশনস লিগে পেশাদার ক্যারিয়ারের ৯০০তম গোল করে ইতিহাসের পাতায় নাম লেখালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। টুর্নামেন্টে প্রথম ম্যাচে ক্রোয়েশিয়াকে হারিয়ে শুভ সূচনা করলো পর্তুগাল।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে লিসবনে ‘এ’ লিগের এক নম্বর গ্রুপের ম্যাচে ক্রোয়েশিয়াকে ২-১ গোলে হারিয়েছে পর্তুগাল। দলের হয়ে একটি করে গোল করেছেন রোনালদো ও দিয়োগো দালোত। পর্তুগাল যে গোলটি হজম করেছে সেটাও দালোতের আত্মঘাতী।

ম্যাচ শুরুর সপ্তম মিনিটেই পর্তুগিজদের এগিয়ে দেন দালোত। প্রতিপক্ষের চ্যালেঞ্জের মুখে ফের্নান্দেসের থ্রু বল বক্সে নিয়ন্ত্রণে নেন দালোত। এরপর ডিফেন্ডার বোর্না সোসাকে বাধা দেয়ার কোনো সুযোগ না দিয়ে জায়গা বানিয়ে কোনাকুনি শটে জালে বল পাঠান এ ফুল-ব্যাক। ৩৪ মিনিটে দ্বিতীয় গোলটিও হজম করে নেয় ক্রোয়াটরা। দূর থেকে ছয় গজ বক্সে ক্রস বাড়ান নুনো মেন্দেস, বলের ওপর তীক্ষ্ণ নজর রেখে, প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মধ্যে দিয়ে এগিয়ে ভলিতে ঠিকানা খুঁজে নেন রোনালদো। ২-০ গোলে এগিয়ে যাওয়ার আনন্দের মাঝেই হঠাৎ বিষাদের স্বাদ দেন দালোত। প্রতিপক্ষের একটি আক্রমণ রুখতে গিয়ে নিজেদের জালেই বল ঠেলে দেন তিনি।

বিরতির পর দুদলই আক্রমণ-পাল্টা আক্রমণ চালিয়ে যায়। তবে দ্বিতীয়ার্ধে কেউই আর সফলতার মুখ দেখেনি। একটি সুযোগ হাতছাড়া করেন রোনালদো। তাকে নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে তুলে নেন কোচ। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে শেষ হয় ম্যাচ।

ম্যাচটিতে দেশের হয়ে গোলটি করে অনন্য মাইলফলকে নাম লিখিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ক্যারিয়ারের ৯০০তম গোলটি করেন তিনি। আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতার দেশের জার্সিতে যেটি ছিল ১৩১তম গোল।

এই গ্রুপের অন্য ম্যাচে স্কটল্যান্ডকে ৩-২ গোলে হারিয়েছে পোল্যান্ড। গোলের দেখা পেয়েছেন বার্সা তারকা রবার্ট লেভানদোভস্কি।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফুটবলের বাইরে বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে ইতিহাস গড়লেন রোনালদো
সুপারসাব রোনালদোর আরও এক বিশ্বরেকর্ড
বদলি নেমে পর্তুগালকে জেতালেন রোনালদো
মেসিকে খোঁচা রোনালদোর!