• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

খেলোয়াড়দের নাম জালিয়াতি, দুই কোচকে বিকেএসপির শাস্তি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১৪:২২
বিকেএসপি
ছবি- সংগৃহীত

দেশের ক্রীড়াঙ্গনের আতুড়ঘর বলা হয় বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান (বিকেএসপি)। কয়েক মাস আগে খেলোয়াড়দের নাম জালিয়াতির অভিযোগে বাফুফের নিষেধাজ্ঞা পেয়েছিল প্রতিষ্ঠানটি। কিন্তু বিকেএসপি প্রতিষ্ঠান হিসেবে জালিয়াতির সঙ্গে যুক্ত নয়, এই যুক্তিতে আপিল করলে তাদের শাস্তি বাতিল করেছিল বাফুফে। তবে এই ঘটনার তদন্ত করার জন্য কমিটি গঠন করেছিল বিকেএসপি।

সেই তদন্ত কমিটির প্রতিবেদনের নানা দিক বিশ্লেষণ করে জানা গেছে, নাম জালিয়াতির কাজের যুক্ত ছিলেন দুই কোচ শাহিনুর ও রবিউল। যার ফলে তাদের শাস্তি দিয়েছে বিকেএসপি।

দুইজনের চাকরির বর্তমান বেতন গ্রেডের স্কেল অবনমন করা হয়েছে। জুনিয়র কোচ রবিউলকে সর্বনিম্ন স্কেল প্রদান করা হয়েছে। শাস্তি ইতোমধ্যেই কার্যকর হয়েছে বলে বিকেএসপির দায়িত্বশীল একটি সূত্র নিশ্চিত করেছে।

বিকেএসপিতে কোচদের পদোন্নতি বেশ সময়সাপেক্ষ। এই শাস্তির ফলে দুই কোচের পদোন্নতি আরও পিছিয়ে পড়বে। বিকেএসপির কয়েকজন খেলোয়াড় দলে নিয়েছিল চকবাজার কিংস। সেখানে খেলোয়াড়দের নাম জালিয়াতির অভিযোগ ওঠে। খেলোয়াড়দের ক্লাবে দেয়ার ক্ষেত্রে এই দুই কোচের সম্পৃক্ততা থাকায় মূলত শাস্তির আওতায় পড়েছেন।

জালিয়াতির পেছনে ক্লাবের দায় থাকলেও বাফুফে ক্লাবকে তেমন শাস্তি দেয়নি। ফুটবলাঙ্গনের ধারণা, চকবাজার কিংস ক্লাব বাফুফের নির্বাহী সদস্য টিপু সুলতানের এবং তিনি বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের আস্থাভাজন সদস্যের অতি ঘনিষ্ঠ। তাই চকবাজার কিংস কোনো শাস্তির মধ্যে পড়েনি।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাম্প্রদায়িকতা উসকে দেওয়ার অভিযোগে দুই পুলিশ সদস্য রিমান্ডে
সোনারগাঁয়ে সওজের জায়গা দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ
ট্রাইব্যুনালে শেখ হাসিনাসহ ২২৭ জনের বিরুদ্ধে ৫ অভিযোগ
অভিনেত্রীকে হয়রানির অভিযোগে ২ পুলিশ কর্মকর্তা বরখাস্ত