• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

বাংলাদেশ সিরিজের আগে ভারতীয় শিবিরে নতুন চমক

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৫২
বাংলাদেশ-ভারত
ছবি-এএফপি

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের পর বাংলাদেশকে সমীহ করছে ভারত। এই সিরিজে টাইগারদের নিয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন দেশটির বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার। তাই বাংলাদেশ সিরিজের আগে ৫ দিনের অনুশীলন ক্যাম্প করবে ভারত।

আগামী ১৩ থেকে ১৮ সেপ্টেম্বর শুরু হবে সেই ক্যাম্প। এই অনুশীলন ক্যাম্পে ডাক পেয়েছেন তরুণ স্পিনার হিমাংশু সিং। মুম্বাইয়ের এই অফ স্পিনার চেন্নাইয়ে দলের সঙ্গে অনুশীলনে যোগ দেবেন।

আগামী ১২ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচিত সকল ক্রিকেটারকে চেন্নাইয়ে পাঠাতে বলেছে বিসিসিআই। কারণ, ক্রিকেটারদের অনেকেই ঘরোয়া প্রতিযোগিতা দিলিপ ট্রফিতে খেলছেন।

ভারতের স্থানীয় ক্রিকেট ড. (ক্যাপ্টেন) কে. থিমাপ্পিয়া মেমোরিয়াল টুর্নামেন্টে ৭৪ রানে ৭ উইকেট শিকার করে বিসিসিআইয়ের কর্মকর্তাদের নজরে আসেন হিমাংশু। তবে এখনও মুম্বাইয়ের সিনিয়র দলে অভিষেক হয়নি তার। নিয়মিত খেলছেন মুম্বাইয়ের অনূর্ধ্ব-১৩ ও অনূর্ধ্ব-২৩ দলে।

জানা গেছে, হিমাংশুকে কাছ থেকে পর্যবেক্ষণের জন্য ডেকেছেন ভারতীয় দলের প্রধান নির্বাচক অজিত আগারকার ও তার প্যানেল। হিমাংশুর বোলিংয়ের ধরন ও ভাবভঙ্গি অনেকটা ভারতের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের মতো। যে কারণে তাকে ‘ছোট অশ্বিন’ বলেও সম্বোধন করেন।

কঠোর পরিশ্রম ও আত্মত্যাগী হওয়ার কারণে হিমাংশুকে জাতীয় দলের ক্রিকেটারদের অনুশীলনে ডেকেছে বোর্ড। বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য ভারতের অনুশীলনে যুক্ত হয়ে সিনিয়র ক্রিকেটারদের সাহায্য পাবেন তিনি। ভালো করতে পারলে জাতীয় দলেও জায়গা পেয়ে যেতে পারেন হিমাংশু।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সপ্তম উইকেটে নেমে অশ্বিনের দুর্দান্ত সেঞ্চুরি
বাংলাদেশকে হতাশার সাগরে ডুবিয়ে প্রথম দিন শেষ করল ভারত
সাকিবকে নিয়ে যা বললেন ধারাভাষ্যকার তামিম ইকবাল
জয়সাওয়ালের পর রাহুলের বিদায়, ব্যাটিং বিপর্যয়ে ভারত