• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং নিয়ে যা বললেন লিটন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ সেপ্টেম্বর ২০২৪, ১৪:২৩
লিটন
ছবি- বিসিবি

দীর্ঘ দিন ধরে রান খরায় পুড়ছিল লিটন দাসের ব্যাট। যার ফলে ব্যাপক সমালোচনার শিকার হন তিনি। তবে পাকিস্তান দিয়ে সিরিজে শুধু রানেই ফেরেননি, দায়িত্ব নিয়ে দলকে জয়ের পথে নিয়ে গিয়েছিলেন এই উইকেটরক্ষক ব্যাটার। আর এই সময়টাকেই দায়িত্ব নেওয়ার সময় বলে উল্লেখ করেছেন লিটন।

আসন্ন ভারত সিরিজের জন্য মিরপুরে অনুশীলন শুরু করেছে টাইগাররা। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে আসেন লিটন কুমার দাস। এ সময় পাকিস্তান সিরিজের পারফরম্যান্স নিয়ে কথা বলেছেন তিনি।

লিটন বলেন, আমি ৯-১০ বছর হয়ে গেছে ক্রিকেট খেলছি। ওরকম অভিজ্ঞতা হয়েছে। এখনই সময় দায়িত্ব নেওয়ার। দায়িত্ব যদি এখন না নিই, তাহলে আর কখন। সুযোগ পেলেই, আমি বলছি দায়িত্ব নেওয়ার কথা; কিন্তু তার মানে এই না যে প্রতি ম্যাচেই আমাকে দায়িত্ব নিতে হবে। আমি মানুষ, আমার ভুল হতেই পারে।

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ২৬ রানে ৫ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। এরপর মেহেদী হাসান মিরাজের সঙ্গে জুটি গড়ে দলকে টেনে তুলেছিলেন লিটন। আবার প্রয়োজনের সময় করেছেন আক্রমণাত্মক ব্যাটিং, নাসিম শাহের এক ওভারে নিয়েছেন ১৮ রান।

নিজের ব্যাটিংয়ের ধরন নিয়ে এই ডান হাতি ব্যাটার বলেন, আমি যে খুব আক্রমণাত্মক ক্রিকেট খেলেছি তা না। আমার কাছে যে বলগুলো মনে হয়েছে স্কোরিং, সেগুলোতে স্কোর চেষ্টা করেছি। অবশ্যই এখন যেকোনো ফরম্যাটে রানের প্রাধান্য অনেক বেশি থাকে। আমরা একটা জায়গায় গিয়ে রান করতে পারছিলাম না। আমি নামার পর খেলাতে কিন্তু একটা ফ্লো চলে আসে। আমি যে জায়গায় ব্যাট করি, সবাই আক্রমণাত্মক ক্রিকেট খেলে।

লম্বা সময় উইকেটের পেছনে দাঁড়িয়ে আবার ব্যাট হাতে দায়িত্ব সামলানো প্রসঙ্গে লিটন লেন, কিপিং ব্যাটিংয়ের ক্ষেত্রে কোনো সাহায্য করে না। কিপিং একটা পার্ট। যখন ফিল্ডিং করা, তখন সেটা যেমন একটা পার্ট; কিপিংও তেমনই।

উল্লেখ্য, আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে প্রথম টেস্ট দিয়ে ভারত সফর শুরু হবে শান্ত-লিটনদের। কানপুরে ২৭ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে টাইগাররা।

এরপরেই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ৬ অক্টোবর গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টির পর দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৯ ও ১২ অক্টোবর।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৯ সেপ্টেম্বর)
বাংলাদেশকে ৬০০ মিলিয়ন ইউরো দেওয়ার প্রতিশ্রুতি জার্মানির
নাম বদলে যাচ্ছে সেন্সর বোর্ডের
নিতপুর সীমান্তে বিএসএফের হাতে দুই বাংলাদেশি আটক