• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

বাংলাদেশ সিরিজে হামলার হুমকি, ভেন্যু পরিবর্তন নিয়ে যা বলছে বিসিসিআই

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৩:১২
বাংলাদেশ
ছবি-এএফপি

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছে টাইগাররা। তাদের লক্ষ্য এবার ভারতের বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ জয়। এই সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে হামলার হুমকি দিয়ে রেখেছিল ভারতের হিন্দু জাতীয়তাবাদী রাজনৈতিক দল অখিল ভারত হিন্দু মহাসভা।

এরপর সিরিজের দ্বিতীয় টেস্টেও হামলার হুমকি দেয় রাজনৈতিক দলটি। দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ চেন্নাইয়ে এবং দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে কানপুরে। যার ফলে এই ম্যাচ নিয়েও শঙ্কা তৈরি হয়।

এরপরই গুঞ্জন উঠেছে, পরিবর্তন করা হতে পারে দ্বিতীয় টেস্টের ভেন্যু। তবে ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, হামলার হুমকি সত্ত্বেও ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী কানপুরেই হবে।

এদিকে, ভারত সফরে ক্রিকেটাররা সর্বোচ্চ নিরাপত্তা পাবেন উল্লেখ করে বৃহস্পতিবার (১২সেপ্টেম্বর) বিসিবি সভাপতি ফারুক আহমেদ সাংবাদিকদের বলেন বিসিসিআইয়ের সচিব জয় শাহ, যিনি আগামী ডিসেম্বরে আইসিসি চেয়ারম্যানের দায়িত্ব নেবেন, তার সঙ্গে আমার কথা হয়েছে। আমাদের উদ্বেগের কথা আমরা জানিয়েছি। তিনি বলেছেন, দ্বিপাক্ষিক সিরিজে এসব হুমকি বড় কোনো ব্যাপার নয়। তার পরও তারা বাংলাদেশ দলের জন্য সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করবেন। আমরাও আশা করি কোনো সমস্যা হবে না।

এর আগে, বিসিসিআইয়ের এক কর্মকর্তা ভারতীয় এক সংবাদমাধ্যমকে বলেছেন, আমরা পরিস্থিতির দিকে নজর রাখছি এবং সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছি। সূচি অনুযায়ী ম্যাচ আয়োজন করতে প্রয়োজনীয় সব পদক্ষেপ করা হচ্ছে। দু’দলের টেস্ট ম্যাচ আয়োজনের জন্য স্টেডিয়ামও সম্পূর্ণ প্রস্তুত।

তিনি আরও বলেন, আমরা ম্যাচ সরানোর কথা ভাবছিই না। কানপুরেই খেলা হবে। তবু আমরা পরবর্তী পরিস্থিতির দিকেও নজর রাখব। কানপুরের পাশাপাশি আর একটি কেন্দ্রের দিকেও নজর রাখা হচ্ছে।’

উল্লেখ্য, আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে প্রথম টেস্ট দিয়ে ভারত সফর শুরু হবে শান্ত-লিটনদের। কানপুরে ২৭ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে টাইগাররা।

এরপরেই টি-টোয়েন্টি সিরিজ। ৬ অক্টোবর গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টির পর দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৯ ও ১২ অক্টোবর।

আরটিভি/ এমএসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৯ সেপ্টেম্বর)
বাংলাদেশকে ৬০০ মিলিয়ন ইউরো দেওয়ার প্রতিশ্রুতি জার্মানির
সিলেটে প্রায় অর্ধকোটি টাকার ভারতীয় চিনি জব্দ
নাম বদলে যাচ্ছে সেন্সর বোর্ডের