• ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১
logo

এক ম্যাচে ৯ উইকেট, ভারত সিরিজের আগে যে বার্তা দিচ্ছেন সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৩৬
সাকিব আল হাসান
ছবি-এএফপি

পাকিস্তান সিরিজ শেষে শান্ত-লিটনরা দেশে ফিরলেও ফেরা হয়নি কেবল সাকিব আল হাসানের। শেখ হাসিনা সরকারের পতন, হত্যার অভিযোগ এবং বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে এই ক্রিকেটারের দেশে ফেরা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। তবে আসন্ন ভারতের সিরিজের স্কোয়াডে রয়েছেন দেশসেরা এই ক্রিকেটার। ভারতে সরাসরি দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

আর এই সিরিজের প্রস্তুতি নিতে সাকিব পাকিস্তানকে থেকে সরাসরি উড়াল দিয়েছেন ইংল্যান্ডে। ভারতের বিপক্ষে লাল বলের সিরিজের জন্য নিজেকে প্রস্তুতি করতে দীর্ঘ ১৩ বছর পর নাম লিখিয়েছেন কাউন্টি ক্রিকেটে। এই টুর্নামেন্টে সারের হয়ে বল হাতে আগুন ঝরাচ্ছেন সাকিব।

কাউন্টি চ্যাম্পিয়নশিপে সমারসেটের বিপক্ষে চার দিনের ম্যাচে ৯ উইকেট নিয়েছেন তিনি। প্রথম উইকেটে ৪ উইকেট শিকারী সাকিব দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়েছেন তিনি।

টনটনে তৃতীয় দিনের শেষ বিকেল সাকিব ৪ উইকেট নিয়ে ধস নামিয়েছিলেন সমারসেটের দ্বিতীয় ইনিংসের। কিন্তু ক্রেইগ ওভারটন ও টম ব্যান্টনের ১০ উইকেট জুটি প্রতিরোধ গড়ে দিন পার করেছিলেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) শেষ দিনের সকালে ৭১ রানের সেই জুটি ভেঙে দিয়ে সাকিব তুলে নেন তার পঞ্চম উইকেট। এই ইনিংসে মোট ৩০ ওভার বল করে ৯৬ রান দিয়ে ৫ উইকেট শিকার করেছেন সাকিব। ১০৫ ম্যাচের প্রথম শ্রেণির ক্যারিয়ারে ২৫তম বার ৫ উইকেট পেলেন সাকিব।

সাকিবের এই পারফরম্যান্স ভারত সিরিজের আগে বাংলাদেশকে অনেকটাই স্বস্তি দিবে। কারণ, ভারতের মাঠে পেসারদের পাশাপাশি স্পিনাররাও সুবিধা পাবেন। তাই ইংল্যান্ডে ভালোভাবেই নিজের প্রস্তুতি নিচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

আরটিভি/এমএসআর-টি

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশকে ‘মজা নিতে দিন’ বলে রোহিতের খোঁচা
বাংলাদেশের ভবিষ্যৎ সাকিব হবেন মিরাজ: হাথুরুসিংহে
বালুর ট্রাকে মিলল ২ কোটি টাকার ভারতীয় কাপড়
বাংলাদেশের সঙ্গে ভারত কেমন সম্পর্ক চায়, জানালেন জয়শঙ্কর