• ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১
logo

সারে’র সেরা তারকা সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১৩:২২
সংগৃহীত ছবি

কাউন্টি চ্যাম্পিয়নশিপে নিজের জাত চিনিয়েছেন বিশ্বের অন্যতম অলরাউন্ডার সাকিব আল হাসান। এই টুর্নামেন্টে সারের হয়ে বল হাতে আগুন ঝরাচ্ছেন সাকিব।

কাউন্টি চ্যাম্পিয়নশিপে সমারসেটের বিপক্ষে চার দিনের ম্যাচে ৯ উইকেট নিয়েছেন তিনি। প্রথম উইকেটে ৪ উইকেট শিকারি সাকিব দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়েছেন।

টনটনে তৃতীয় দিনের শেষ বিকেল সাকিব ৪ উইকেট নিয়ে ধস নামিয়েছিলেন সমারসেটের দ্বিতীয় ইনিংসের। কিন্তু ক্রেইগ ওভারটন ও টম ব্যান্টনের ১০ উইকেট জুটি প্রতিরোধ গড়ে দিন পার করেছিলেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) শেষ দিনের সকালে ৭১ রানের সেই জুটি ভেঙে দিয়ে সাকিব তুলে নেন তার পঞ্চম উইকেট। এই ইনিংসে মোট ৩০ ওভার বল করে ৯৬ রান দিয়ে ৫ উইকেট শিকার করেছেন সাকিব। ১০৫ ম্যাচের প্রথম শ্রেণির ক্যারিয়ারে ২৫তম বার ৫ উইকেট পেলেন সাকিব।

এদিকে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত ভারত ও বাংলাদেশের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে। দুটি ম্যাচই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

সাকিবের এই পারফরম্যান্স ভারত সিরিজের আগে বাংলাদেশকে অনেকটাই স্বস্তি দেবে। কারণ, ভারতের মাঠে পেসারদের পাশাপাশি স্পিনাররাও সুবিধা পাবেন। তাই ইংল্যান্ডে ভালোভাবেই নিজের প্রস্তুতি নিচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
একই দলে খেলবেন সাকিব-বাবর-কোহলিরা!
অনন্য মাইলফলক স্পর্শ করলেন সাকিব
ভারত-বাংলাদেশ সুসম্পর্কের পথে বড় বাধা সীমান্ত হত্যা: পররাষ্ট্র উপদেষ্টা
ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব