• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

লিভিংস্টোন ঝড়ে অস্ট্রেলিয়াকে হারাল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৪:০৩
সংগৃহীত ছবি

সিরিজি বাঁচানোর ম্যাচে লিয়াম লিভিংস্টোনের অলরাউন্ড নৈপুণ্যে সফরকারী অস্ট্রেলিয়াকে ৩ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। প্রথম টি-টোয়েন্টিতে ইংলিশদের ২৮ রানে হারিয়েছিল অজিরা।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) কার্ডিফের ম্যাচটিতে প্রথম ইনিংসে ১৯৩ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। ঝোড়ো ব্যাটিং করেন জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক, জশ ইংলিস ও ট্রাভিস হেড। দ্বিতীয় ইনিংসে ৪৭ বলে ৮৭ রান এবং বল হাতে ১৬ রানে ২ উইকেট শিকার করে ইংলিশদের জয় এনে দিয়েছেন লিভিংস্টোন।

এদিন জ্যাকব বেথেলকে সঙ্গে নিয়ে ৯০ রানের জুটি গড়েন লিভিংস্টোন। চারটি বাউন্ডারিতে ৪৪ রান করে দলের জয়ের জন্য ২৫ রান বাকি থাকতেই আউট হয়ে যান বেথেল। প্রায় শেষ পর্যন্ত ক্রিজে থেকে স্বাগতিকদের জয় নিশ্চিত করেন লিভিংস্টোন। ৪৭ বলে ৮৭ রানের ইনিংসে তিনি ৬টি চার ও ৫টি ছক্কা মারেন। আর তাতেই ৩ উইকেট ও এক ওভার বাকি থাকতে লক্ষ্য পেরিয়ে যায় ইংল্যান্ড।

অস্ট্রেলিয়ার হয়ে ম্যাথু শর্ট আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথমবার ৫ উইকেট পেলেও দলের হারে সেটি ফিকে গেল। এর আগে ব্যাট হাতে তিনি ২৪ বলে ২৮ রান করেন। আরেকপ্রান্তে ট্রাভিস হেড মাত্র ১৪ বলে ৩১ রানের দুর্দান্ত ইনিংস খেলে ফিরে যান। জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক ৩১ বলে ৫০ রান করেন। তার সঙ্গে মিলিয়ে ২৬ বলে ৪২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন জশ ইংলিশ। শেষদিকে ক্যামেরন গ্রিন ও অ্যারন হার্ডি ঝোড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ওভারে ১৯৩ রানের বড় পুঁজি পায় অজিরা।

এদিন ইংলিশদের হয়ে লিভিংস্টোন ও ব্রাইডন কার্স নেন দুটি করে উইকেট। রোববার (১৫ সেপ্টেম্বর) সিরিজের শেষ ম্যাচে রোববার ওল্ড ট্রাফোর্ডে সিরিজ নির্ধারণী ফাইনালে মুখোমুখি হবে দুই দল।

আরটিভি/এসএপি

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব
রাজধানীতে অনুষ্ঠিত হলো ‘অস্ট্রেলিয়া এডুকেশন রোড শো’
বৈষম্য দূর করে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা
১০৪ রানের বড় জয় বাংলাদেশের