• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

বাংলাদেশের ভবিষ্যৎ সাকিব হবেন মিরাজ: হাথুরুসিংহে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৮:০৭
বাংলাদেশ
ছবি-এএফপি

সাকিবের পর বাংলাদেশের সেরা অলরাউন্ডার হিসেবে যার নামটা আসে তিনি হলেন মেহেদী হাসান মিরাজ। দলের খারাপ সময়ে ব্যাটে-বলে পারফরম্যান্স জয় এনে দেওয়া যার অভ্যাসে পরিণত হয়েছে। ইতোমধ্যে এই ডান হাতি অলরাউন্ডারকে ভবিষ্যৎ সাকিব আল হাসান বলেও মন্তব্য করেছেন বিশ্লেষকরা। এবার সে তালিকায় যোগ হলেন কোচ হাথুরুসিংহের নামও।

ভারত সিরিজের স্কোয়াডে আছেন সাকিব-মিরাজ। বাংলাদেশকে জেতাতে এই দুই ক্রিকেটারকে যে বড় ভূমিকা পালন করতে হবে তা বলার অপেক্ষা রাখে না। তবে মাঠে নামার আগেই মিরাজকে ভবিষ্যৎ সাকিবকে মন্তব্য করেছেন টাইগার হেড মাস্টার।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) চেন্নাইয়ে গণমাধ্যমের মুখোমুখি হয়ে সাকিব নিয়ে হাথুরুসিংহে বলেন, যখনই সে (সাকিব) দলে থাকে, বাংলাদেশের ক্রিকেটের জন্য বড় ভূমিকা রাখে। যেভাবে আমরা দলে ভারসাম্য আনতে চাই, সে থাকলে সেই কাজটা অবশ্যই সহজ হয়ে যায়।

‘আমরা যে একজন বাড়তি বোলার বা একজন বাড়তি ব্যাটসম্যান খেলাতে চাই, সেটা তার অলরাউন্ড সামর্থ্যের জন্যই পারি। সে শুধু ওই সমন্বয়টাই সহজ করে না, নিজের বিশাল অভিজ্ঞতাটাও যোগ করে।’

তিনি আরও বলেন, সে সম্ভবত এ মুহূর্তে সবচেয়ে লম্বা ক্যারিয়ারের আন্তর্জাতিক খেলোয়াড় আর এখন তো সে কাউন্টি ম্যাচ খেলে এসেছে। তার শারীরিক অবস্থাও ভালো। তাই শুধু স্কিল দিয়ে নয়, অন্যান্য দিক থেকেও দলের জন্য অনেক কিছু নিয়ে আসবে।

এদিন হাথুরুকে প্রশ্ন করা হয় সাকিবের ভূমিকা পরবর্তীতে কে নেবেন? এই সময় তিনি মেহেদী হাসান মিরাজের কথা জানান। এই কোচ বলেন, আমার কাছে সে (মিরাজ) গত পাঁচ বা ছয় বছরে বাংলাদেশের সবচেয়ে উন্নতি করা ক্রিকেটার। সত্যিকার অর্থেই সে (ভবিষ্যতে) সাকিবের ভূমিকা নেওয়ার জন্য তৈরি।

‘সে (মিরাজ) তার ব্যাটিং তো বটেই, নিশ্চিত করেই যেটা তার বড় শক্তির জায়গা, সেই বোলিংয়েরও উন্নতি ঘটিয়েছে। এখন সে নিজের ব্যাটিংয়ের উন্নতি ঘটিয়েছে। সে অসাধারণ এককজন ফিল্ডারও।’

উল্লেখ্য, কয়েক দিন আগেই দুই ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। আর এই সিরিজে ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স করে ম্যাচসেরা হয়েছেন সিরাজ।

প্রথম টেস্টে বাংলাদেশ জয় পায় ১০ উইকেটের বড় ব্যবধানে। সেই জয়ে বড় অবদান রেখেছিলেন মিরাজ। দ্বিতীয় ইনিংসে নিয়েছিলেন ৪ উইকেট। দ্বিতীয় টেস্টে ব্যাট-বল দুই বিভাগেই তার বড় ভূমিকা রয়েছে। প্রথম ইনিংসে তিনি শিকার করেন ৫ উইকেট। এরপর ব্যাটিংয়ে নেমে করেন ৭৮ রান।

আরটিভি/ এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়