• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

আইপিএলে দিল্লি ছেড়ে নতুন ঠিকানায় পন্টিং

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৭:০৬
পন্টিং
ছবি-এএফপি

আইপিএলের প্রতিটি আসরেই তারকা ক্রিকেটারদের নিয়ে দল গঠন করে দিল্লি ক্যাপিটালস। সেই সঙ্গে কোচ হিসেবে দায়িত্বে ছিলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিং। তারপরও শিরোপা ছুঁয়ে দেখা হয়নি ভারতের রাজধানী ফ্র্যাঞ্চাইজিটির। তবে টুর্নামেন্টটির ১৮তম আসরের আগে দিল্লি ক্যাপিটালসের সঙ্গে দীর্ঘ সাত বছরের সম্পর্ক ছিন্ন করলেন পন্টিং।

দিল্লিতে মেন্টর এবং কোচসহ একাধিক ভূমিকায় দায়িত্বে পালন করেছেন তিনি। কিন্তু ২০২৫ মৌসুমে পাঞ্জাব কিংসের হেড কোচের দায়িত্ব পালন করবেন এই অজি কিংবদন্তি।

বুধবার (১৮ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করেছে ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো।

প্রতিবেদনে বলা হয়েছে, পাঞ্জাবের সঙ্গে কয়েক বছরের জন্য চুক্তি করেছেন পন্টিং। পাঞ্জাবের মালিকানায় বিখ্যাত বলিউড হিরোইন প্রীতি জিনতা ছাড়াও আছেন আরও কয়েকজন। তারা মিলে এখনও সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি কত বছরের জন্য পন্টিংকে চুক্তিবদ্ধ করা হবে।

আইপিএলের শুরুর আসর থেকেই টুর্নামেন্টটির সঙ্গে আছেন পন্টিং। কিংস ইলেভেন পাঞ্জাব নামে যখন অংশ নিতো আজকের পাঞ্জাব কিংস। সে সময় ক্লাবটির সঙ্গে ছিলেন পন্টিং। আবারও যোগ দিলেন নতুন আঙ্গিকে।

খেলোয়াড়ী জীবনে পন্টিং কলকাতা নাইট রাইডার্স এবং মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছিলেন। ২০১৩ সালে খেলা ছাড়ার পর শুরু করেন আইপিএল দিয়ে শুরু করে ক্যারিয়ারের নতুন অধ্যায়। ২০১৮ সালে দায়িত্ব নেন দিল্লি ক্যাপিটালসের কোচিংয়ের। এরই ধারাবাহিকতায় যুক্ত হলেন পাঞ্জাব কিংসের সঙ্গে।

আরটিভি/এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী হচ্ছেন অতীশি মারলেনা
দিল্লির মুখ্যমন্ত্রীর পদত্যাগের ঘোষণা 
দিল্লি সফর শেষ করে আজ ঢাকা আসবেন ডোনাল্ড লু
দিল্লি হয়ে শনিবার ঢাকা আসবেন ডোনাল্ড লু