• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

সপ্তম উইকেটে নেমে অশ্বিনের দুর্দান্ত সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৫২
অশ্বিন
ছবি-বিসিসিআই

ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নেমেছে ভারত। সিরিজের প্রথম ম্যাচের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল স্বাগতিকরা। কিন্তু সপ্তম উইকেটে জাদেজাকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন রবিচন্দ্রন অশ্বিন। সেই সঙ্গে টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেন এই ডানহাতি অলরাউন্ডার।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশি পেসারদের বোলিং তোপে ১৪৪ রানে ৬ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল ভারত। কিন্তু প্রতিরোধ গড়ে তোলেন দুই ভারতীয় অলরাউন্ডার। দুজনেই ওয়ানডে মেজাজে ব্যাট করে রান তুলতে থাকেন।

দুর্দান্ত ব্যাটিংয়ে সেঞ্চুরির দ্বারপ্রান্তের পৌঁছে যান অশ্বিন। ১০৮ বলে নিজের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেন এই তারকা ক্রিকেটার। ১১২ বলে ১০২ রানে অপরাজিত থেকে প্রথম দিন শেষ করেছেন তিনি।

এর আগে দিনের শুরুতে চার উইকেট শিকার করে ভারতের টপ অর্ডারকে বিধ্বস্ত করেছে পেসার হাসান মাহমুদ। রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি এবং ঋষভ পান্থকে সাজঘরে ফেরান তিনি।

কিন্তু সপ্তম উইকেটে অশ্বিনকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন জাদেজা। দুজনেই ওয়ানডে মেজাজে ব্যাট করে রান তুলতে থাকেন। দুর্দান্ত ব্যাটিংয়ে ফিফটিও তুলে নেন এই দুই অলরাউন্ডার।

তৃতীয় সেশনে ৩২ ওভার ব্যাট করে ১৬৩ রান তুলেছেন জাদেজা-অশ্বিন। দুজনের মিলে ১৯৫ রানের জুটি গড়েছে। এতে ৮০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩৯ রানে প্রথম দিনের খেলা শেষ করেছে ভারত।

আরটিভি/এসআর/এসএ


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ সেপ্টেম্বর)
বাংলাদেশকে হতাশার সাগরে ডুবিয়ে প্রথম দিন শেষ করল ভারত
সাকিবকে নিয়ে যা বললেন ধারাভাষ্যকার তামিম ইকবাল
জয়সাওয়ালের পর রাহুলের বিদায়, ব্যাটিং বিপর্যয়ে ভারত