• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

চেন্নাই টেস্ট

জাকিরের পর মুমিনুলের বিদায়, হতাশা নিয়ে মধ্যাহ্নভোজে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৮
বাংলাদেশ-ভারত
ছবি-এএফপি

চেন্নাই টেস্টে হাসান মাহমুদ এবং তাসকিন আহমেদের দাপুটে বোলিংয়ে ৩৭৬ রানে অলআউট করেছে বাংলাদেশ। তবে ব্যাটে নেমে ভালো করতে পারেননি টাইগাররা। ৯ ওভারের মধ্যেই তিন উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৬ রান। নাজমুল হাসান শান্ত ১৫ এবং মুশফিক ৪ রানে ব্যাট অপরাজিত থেকে মধ্যাহ্নভোজের বিরতে থেকে গেছে।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে বুমরাহকে দেখেশুনে খেলছিলেন সাদমান। কিন্তু ওভারের শেষ বলটি অব স্ট্যাম্পকে লক্ষ্য করে ছোড়েন বুমরাহ। আর বলটি ছেড়ে দেওয়ায় বোল্ড হন এই টাইগার ওপেনার। এরপর জাকিরকে সঙ্গে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করছেন নাজমুল হাসান শান্ত।

তবে ইনিংস বড় করতে পারেননি জাকির। নবম ওভারে আকাশ দ্বীপের হাতে বল তুলে নেন অধিনায়ক রোহিত শর্মা। ওভারের প্রথম দুই বলে জাকির এবং মুমিনুলকে বোল্ড আউট করে রোহিতের ভরসার প্রতিদান দেন এই ডানহাতি পেসার।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) ১১৭ বলে ৮৬ রানে জাদেজা এবং ১১২ বলে ব্যক্তিগত ১০২ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন অশ্বিন। কিন্তু তাসকিনের দাপুটে বোলিংয়ে জাদেজা (৮৬), আকাশ দ্বীপ (১৭) এবং ১১৩ রানে আউট হন অশ্বিন। শেষ দিকে বুমরাহকে (৭) আউট করে নিজের ফাইফার পূরণ করেন হাসান মাহমুদ। এতে ৩৭৬ রানে অলআউট হয় ভারত।

এর আগে বৃহস্পতিবার রবীন্দ্র জাদেজা এবং রবিচন্দ্রন অশ্বিনের ব্যাটে ভর করে ৩০০ রানের কোটা পার করেছিল স্বাগতিকরা। সেই সঙ্গে ৮০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩৯ রানে প্রথম দিনের খেলা শেষ করেছে ভারত।

আরটিভি/ এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লিটনের পর সাকিবের বিদায়, ফলোঅনের শঙ্কায় টাইগাররা
পুলিশের ২৩ ঊর্ধ্বতন কর্মকর্তার রদবদল
ফলোঅন এড়াতে যত রান করতে হবে বাংলাদেশকে 
চার রানের ব্যবধানে মুশফিক-শান্তর বিদায়, ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ