• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

ইয়ামাল ও বেলিংহ্যামের ভবিষ্যৎ নিয়ে যা বললেন রোনালদো

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৭
ইয়ামাল-বেলিংহ্যাম-রোনালদো
ছবি-এএফপি

বর্তমান সময়ে সবচেয়ে তরুণ ফুটবলার হিসেবে আলো ছড়াচ্ছেন লামিন ইয়ামাল। বয়স ১৮ না হলেও ফুটবলে ছাড়িয়ে গেছে ২৫। সবশেষ ইউরোতে দুর্দান্ত পারফরম্যান্স করে স্পেনকে শিরোপা জিততে বিশেষ ভূমিকা পালন করেছিলেন তিনি। অন্যদিকে রিয়াল মাদ্রিদ এবং ইংল্যান্ডের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছেন জুড বেলিংহ্যাম।

এই দুই তরুণ ফুটবলারকে প্রশংসায় ভাসিয়েছেন সাবেক রিয়াল মাদ্রিদ কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনালদো। কথা বলেছেন তাদের ভবিষ্যৎ নিয়েও। নিজের ইউটিউব চ্যানেলে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা রিও ফার্ডিনান্ডের সঙ্গে আলাপচারিতায় এসব জানান তিনি।

বার্সেলোনায় সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে মাঠে নামার রেকর্ড গড়েছিলেন ইয়ামাল। সবচেয়ে কম বয়সে গোল করারও রেকর্ড রয়েছে তার। শুধু তাই নয়, জাতীয় দলের হয়ে খেলতে নেমে ছড়ান মুগ্ধতা। ইউরোতে রেকর্ডও গড়েছেন তিনি।

তরুণ এই স্প্যানিশ ফুটবলারকে নিয়ে রোনালদো বলেন, সে (ইয়ামাল) খুবই সম্ভাবনাময়। খুবই প্রতিভাবান। দেখা যাক নিজের এই পথচলায় সে কি করতে পারে। তবে আমি মনে করি, সে ভালো করতে পারবে। এই নতুন প্রজন্মের সেরা খেলোয়াড় হতে পারবে সে।

অপরদিকে বরুশিয়া ডর্টমুন্ড থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েই লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন জুডে বেলিংহ্যাম। গত মৌসুমে ৪২ ম্যাচে ২৩ গোল করার পাশাপাশি অ্যাসিস্ট করেন ১৩টি। জেতেন লা লিগার সেরার পুরস্কারও। তাইতো রোনালদো তাকেও প্রতিভাবানের কাতারে রেখেছেন।
বেলিংহ্যামকে নিয়ে সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা বলেন, আমার মনে করি বেলিংহ্যামও সেরাদের কাতারে একজন হবে। ইয়ামালের মতো সেও প্রতিভাবান ও সম্ভাবনাময়। এমন কোনো ক্লাব যেখানের পরিবেশই অন্যরকম, সেখানে বাকিদের মতো বেড়ে উঠবেন আপনি। যেমন কামাভিঙ্গা, রদ্রিগো, ভিনিসিয়ুস বেড়ে উঠছে। আমি মনে করি, বেলিংহ্যাম এমনই এক ক্লাবে আছে যারা তাকে সেরা হতে সাহায্য করবে।

আরটিভি/এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্রুততম সেঞ্চুরিতে রোনালদোর রেকর্ডে ভাগ বসালেন হালান্ড
গোল করলেন রোনালদো, ইত্তিফাককে হারাল আল নাসর
ফুটবলের বাইরে বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে ইতিহাস গড়লেন রোনালদো
সুপারসাব রোনালদোর আরও এক বিশ্বরেকর্ড