• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

ভালো শুরুর পর চার উইকেট হারিয়ে তৃতীয় দিন শেষ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৭:০৮
বাংলাদেশ-ভারত
ছবি-এএফপি

চেন্নাই টেস্টে বাংলাদেশকে পাহাড় সমান ৫১৫ রানের লক্ষ্য দিয়েছে ভারত। জবাব দিতে নেমে ১৫৮ রানে ৪ উইকেট হারিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছে টাইগাররা। জয়ের জন্য এখনও ৩৫৭ রান করতে হবে শান্ত-সাকিবদের। হাতে রয়েছে ৬ উইকেট এবং ২ দিন।

শনিবার (২১ সেপ্টেম্বর) ভারতের দেওয়া বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকে ওয়ানডে মেজাজে ব্যাট চালাতে থাকেন দুই ওপেনার জাকির হাসান এবং সাদমান ইসলাম। দুজনের মিলে ৬২ রানের জুটি গড়েন। তবে ফিফটি তুলতে পারেননি দুজনের কেউই।

৪৭ বলে ৩৩ রান করে জাকির আউট হলে, ৬৮ বলে ৩৫ রান করে তাকে সঙ্গ দেন সাদমান। এতে দলীয় ৮৬ রানে ২ উইকেট হারিয়ে ছন্দ হারায় বাংলাদেশ। তবে চতুর্থ উইকেটে মুমিনুলকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করছেন শান্ত।

কিন্তু ইনিংস বড় করতে পারেননি মুমিনুলও, ২৪ বলে ১৩ রান করে অশ্বিনের বলে বোল্ড আউট হন তিনি। কিন্তু একপ্রান্ত আগলে রেখে ফিফটি তুলে নেন শান্ত। তাকে যোগ্য সঙ্গ দেন সাকিব।

শেষ দিকে চেন্নাইয়ের আকাশে হানা মেঘ। যার ফলে আলোক স্বল্পতার কারণে নির্ধারিত সময়ের আগেই তৃতীয় দিনের খেলা সমাপ্ত ঘোষণা করেছে আম্পায়ার। এতে ৩৭ ওভার ২ বল খেলে ৪ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করেছে টাইগাররা।

নাজমুল হাসান শান্ত ৬০ বলে ৫১* রান এবং সাকিব আল হাসান ১৪ বলে ৪ রান করে অপরাজিত রয়েছেন। এখান থেকেই চতুর্থ দিনের খেলা শুরু করবে বাংলাদেশ।

এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৮৭ রান তুলে ইনিংস ঘোষণা করেছে ভারত। এতে বাংলাদেশের লক্ষ্য দাঁড়িয়েছে ৫১৪ রান।

আরটিভি/ এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উল্টো করে ঝোলাব: অমিত শাহ
নিউইয়র্কে পররাষ্ট্র উপদেষ্টা ও জয়শঙ্করের বৈঠক, উঠতে পারে যেসব বিষয়
তামিমকে হটিয়ে সিংহাসনে বসলেন মুশফিক
নেপাল থেকে বিদ্যুৎ আমদানি করবে বাংলাদেশ: জ্বালানি উপদেষ্টা