• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

চেন্নাই টেস্ট

সাকিবের পর লিটনের বিদায়, জয়ের পথে ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৭
সাকিব আল হাসান
ছবি-এএফপি

চেন্নাই টেস্টে পাহাড় সমান ৫১৫ রানের লক্ষ্য ব্যাটিংয়ে নেমে ১৫৮ রানে ৪ উইকেট হারিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছিল টাইগাররা। চতুর্থ দিনে দুর্দান্ত শুরু পেয়েছিল বাংলাদেশ। তবে তা ধরে রাখতে পারেননি টাইগাররা। সাকিব এবং লিটনের আউটে ছন্দ হারায় সফরকারীরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৭ ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২০৯ রান। নাজমুল হাসান শান্ত ৬৭* রানে এবং মিরাজ ০ রানে ব্যাট করছেন। জয়ের জন্য এখনও ৩৬০ রান প্রয়োজন টাইগারদের। অন্যদিকে ভারতের দরকার ৪ উইকেট।

রোববার (২২ সেপ্টেম্বর) চতুর্থ দিনে ব্যাটিংয়ে নেমে ভারতীয় বোলারদের দেখে শুনে খেলতে থাকেন সাকিব-শান্ত। আগের দিন শান্ত ৬০ বলে ৫১* রান এবং সাকিব ১৪ বলে ৪ রান করে অপরাজিত ছিলেন।

তবে চতুর্থ দিনে ভালো শুরু করলেও ইনিংস বড় করতে পারেননি সাকিব। ৫২তম ওভারে অশ্বিনের বলে ক্যাচ আউট হন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ৫৬ বলে ২৫ রান করেন তিনি। এদিন ইনিংস বড় করতে পারেননি লিটনও।

১০ বলে ১ মাত্র রান করে জাদেজার বলে ক্যাচ তুলে দেন এই ডান হাতি ব্যাটার। কিন্তু এক প্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকেন শান্ত। অষ্টম উইকেটে তাকে সঙ্গ দিচ্ছেন মিরাজ।

এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৮৭ রান তুলে ইনিংস ঘোষণা করেছে ভারত। এতে বাংলাদেশের লক্ষ্য দাঁড়িয়েছে ৫১৪ রান।

আরটিভি/এসআর/এআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশনে চাকরি, কর্মস্থল ঢাকা
বাংলাদেশের নিরাপত্তা পর্যবেক্ষণ করে যা জানাল দ. আফ্রিকা
চাকরির সুযোগ দিবে ভিভো বাংলাদেশ, বেতন আকর্ষণীয়
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৪ সেপ্টেম্বর)