• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

সাকিবের কালো স্ট্র্যাপ কামড়ে ধরার কারণ জানালেন তামিম-কার্তিক

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৮
সাকিব আল হাসান
ছবি-এএফপি

চেন্নাই টেস্টে ভারতের কাছে ২৮০ রানের ব্যবধানে হেরেছে বাংলাদেশ। টাইগারদের এই বড় হারকে পেছনে ফেলে মূল আলোচনায় সাকিব আল হাসানের ব্যাটিং অ্যাপ্রোচ। ভারতের বিপক্ষে হেলমেটের সঙ্গে বাঁধা কালো স্ট্র্যাপ কামড়ে ব্যাট করতে দেখা যায় বিশ্বসেরা এই অলরাউন্ডারকে।

এরপর থেকেই আলোচনা কেন এই কাজ করেছেন সাকিব? কমেন্ট্রি বক্স থেকে এই প্রশ্নের উত্তর দিয়েছেন তামিম ইকবাল ও দীনেশ কার্তিক।

গত শুক্রবার ভারতের বিরুদ্ধে বাংলাদেশের প্রথম ইনিংসে ব্যাট করতে নামেন সাকিব। দলের গুরুত্বপূর্ণ সময়ে বেশ কয়েকটি চার মেরে শুরুটা ভালোই করেন তিনি। তবে ব্যাট করার সময় তাকে অনবরত গলায় কালো রবারের স্ট্র্যাপ কামড়াতে দেখা যায়। দ্বিতীয় ইনিংসেও একইভাবে ব্যাটিং করেছেন দেশসেরা এই ক্রিকেটার।

ধারাভাষ্য দেয়ার সময় সাকিবের বিষয়ে দীনেশ কার্তিক বলেন, শরীরের ভারসাম্য বজায় রাখতেই এমন কাজ করছেন সাকিব। ব্যাট করার সময় মাথা লেগ সাইডের দিকে ঝুঁকে থাকায় বল দেখতে অসুবিধা হতে পারে। সেটি এড়ানোর জন্যই তিনি এ কাজ বলে জানান কার্তিক।

এ সময় কার্তিকের সঙ্গে সুরে সুর মিলিয়েছেন টাইগার ওপেনার তামিম ইকবালও। তিনি বলেন, ব্যাট করার সময় সাকিবের মাথা একদিকে হেলে থাকত। তা শোধরানোর জন্যই সাকিব স্ট্র্যাপ কামড়ে ধরে রাখছেন।

সাকিব দীর্ঘদিন ধরে চোখের সমস্যায় ভুগছেন। বছরের শুরুর দিকে লন্ডনে চোখের চিকিৎসকও দেখিয়েছেন। তারপরও সমস্যার সমাধান করতে পারেননি বিশ্বসেরা এই অলরাউন্ডার।

এদিকে সোশ্যাল মিডিয়ায় সাকিবের স্ট্র্যাপ কামড়ে ধরার বিষয়টি নিয়ে রসিকতা করছে নেটিজেনরা। কেউ কেউ বলছেন, কালো জাদু করছেন সাকিব। আরেকজন লিখেছেন, ব্যাট হাতে ফর্মে ফেরার জন্য কালো জাদু দিয়ে সর্বোচ্চ চেষ্টা।

জানা গেছে, বিসিবির মেডিকেল বিভাগ থেকে মাথার অবস্থান ঠিক আছে কি না, তা বুঝতে সাকিবকে এই রবারের স্ট্র্যাপ ব্যবহার করতে বলা হয়। এর আগে কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে তাকে জার্সি কামড়ে ধরে ব্যাটিং করতে দেখা গিয়েছিল।

আরটিভি/এসআর/এআর


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিবের ইনজুরি বিতর্ক, আসল রহস্য প্রকাশ করল বিসিবি
কানপুর টেস্টের আগে বড় দুঃসংবাদ পেল টাইগাররা
বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দেওয়ার কারণ জানালেন পান্থ
গল টেস্টে শ্রীলঙ্কার কাছে আবারও হারল নিউজিল্যান্ড