• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

গল টেস্টে শ্রীলঙ্কার কাছে আবারও হারল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৩:০২
শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড
ছবি-এএফপি

শ্রীলঙ্কার গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে হারের বৃত্তে আটকে পড়েছে নিউজিল্যান্ড। মাঠটিতে পাঁচ টেস্ট ম্যাচ খেলে এখনও পর্যন্ত জয় পায়নি কিউইরা। সবশেষ দুই ম্যাচের সিরিজের প্রথম টেস্টে স্বাগতিকদের কাছে ৬৩ রানে হেরেছে নিউজিল্যান্ড।

এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৩০৫ রান করেছিল লঙ্কানরা। জবাব দিতে নেমে ৩৪০ রান করে ৩৫ রানের লিড নিয়ে অলআউট হয় নিউজিল্যান্ড। দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা ৩০৯ রান করলে কিউইদের লক্ষ্য দাঁড়ায় ২৭৫ রান। কিন্তু ২১১ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড। একে ৬৩৩ রানের জয় পায় স্বাগতিকরা।

সোমবার (২৩ সেপ্টেম্বর) ৮ উইকেটে ২০৭ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। ব্যাট করতে নেমেছিলেন ৯১ রান নিয়ে চতুর্থ দিন শেষ করা স্বীকৃত ব্যাটার রাচিন রবীন্দ্র ও অ্যাজাজ প্যাটেল (০ রানে)।

কিন্তু নতুন দিনের দ্বিতীয় ওভারেই আউট হয়ে যান রবীন্দ্র। ইনিংসের ৭০তম ওভারে জয়সুরিয়ার বলে এলবিডব্লিউ হন তিনি। পঞ্চম দিনে মাত্র ১ রান যোগ করে ৯২ রান নিয়ে সাজঘরে ফেরত যান কিউই ব্যাটার।

ব্যাক টু ব্যাক বোলিংয়ে এসে শেষ ব্যাটার উইলিয়াম ও’রর্কে-কে বোল্ড করেন জয়সুরিয়া। এতে ৬৩ রানে জয় নিশ্চিত করে সিরিজে ১-০ তে এগিয়ে যায় শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেন জয়সুরিয়া। ৩ উইকেট নেন রামেশ মেন্ডিস। এ ছাড়াও আসিথা ফার্নান্দো এবং ধানাঞ্জায়া ডি সিলভা একটি করে উইকেট শিকার করেন।

আরটিভি/এসআর/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্রীলঙ্কার নবনির্বাচিত প্রেসিডেন্টের শপথ গ্রহণ
শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট বামপন্থী নেতা অনূঢ়া কুমারা দিসানায়েকে
ভোট গণনার রাতে শ্রীলঙ্কায় কারফিউ জারি 
শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ চলছে