• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দেওয়ার কারণ জানালেন পান্থ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৪:০৫
বাংলাদেশ-ভারত
ছবি-এএফপি

চেন্নাই টেস্টে বাংলাদেশকে ২৮০ রানের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এই ম্যাচের দ্বিতীয় ইনিংসে ১০৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন ভারতের উইকেটরক্ষক ব্যাটার ঋষভ পান্থ। তবে তার ব্যাটিং পারফরম্যান্সকে ছাড়িয়ে আলোচনায় অন্য একটি বিষয়টি। চেন্নাই টেস্টের তৃতীয় দিনে বাংলাদেশের ফিল্ডিং সেটাপ নিজেই ঠিক করে দিয়েছিলেন ভারতের এই উইকেটরক্ষক ব্যাটার।

আর এই ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে মুহূর্তেই ছড়িয়ে পড়ে। এতে হাস্যরসের জন্ম যেমন দিয়েছে, তেমনি পান্তের প্রশংসাও হয়েছে ভারতের সাধারণ ক্রিকেটভক্তদের মাঝে।

ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, পান্থ ব্যাট করছেন। তবে নিজে ব্যাটিংয়ে থাকলেও পান্থ বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দিচ্ছেন। অফ সাইডে বাংলাদেশের দুই ফিল্ডারকে পাশাপাশি দাঁড়ানো দেখে পান্থ হাত দিয়ে মিডউইকেটের দিকে ইশারা করে বাংলাদেশি অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে বলছিলেন, এখানে একজন ফিল্ডার দাও। এখানে ফিল্ডার কম আছে।

পান্থের এই পরামর্শ মেনে মিড উইকেট অঞ্চলে একজন ফিল্ডার নিয়ে আসেন শান্ত। ম্যাচ শেষে এনিয়ে প্রশ্ন করা হয় এই বাঁহাতি ব্যাটারকে।

ঘটনাটির ব্যাখ্যায় পান্থ বলেন, ক্রিকেটে কীভাবে আরও ভালো করা যায়, এ নিয়ে অজয় (ভারতীয় সাবেক ক্রিকেটার অজয় জাদেজা) ভাইয়ের সঙ্গে আমার কথা হয় প্রায়। সেটা নিজের দলের হোক বা অন্য দলের হোক। আমি দেখলাম একই পজিশনে বাংলাদেশের দুজন ফিল্ডার আছে। তাই ওকে (শান্তকে) বলেছিলাম একজন ফিল্ডার সেখানে রাখতে।

উল্লেখ্য, আগামী ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে সিরিজের শেষ ও কানপুর টেস্ট। বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হবে ম্যাচটি।

আরটিভি/ এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাকরির সুযোগ দিবে ভিভো বাংলাদেশ, বেতন আকর্ষণীয়
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৪ সেপ্টেম্বর)
‘বাংলাদেশ চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ড’ নিয়ে নির্মাতাদের প্রত্যাশা
ইন্টারনেটের গতিতে বাংলাদেশের উন্নতি