• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

মিরপুর স্টেডিয়াম পরিদর্শন করলেন দক্ষিণ আফ্রিকার পর্যবেক্ষক দল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৫৩
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

দেশের বর্তমান রাজনৈতিক অস্থিরতার কারণে সরে গেছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এরপরই শঙ্কা জাগে ঘরের মাটিতে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে। এই সিরিজকে সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করতে বাংলাদেশে এসেছেন দেশটির তিন জনপ্রতিনিধি দল।

রোববার (২২ সেপ্টেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পরিদর্শন করেছেন তারা। এরপর সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে মিরপুর স্টেডিয়াম ঘুরে দেখেন দক্ষিণ আফ্রিকার সেই প্রতিনিধি দল।

এর আগে, মিরপুরে নিরাপত্তা নিশ্চিত করতে স্টেডিয়ামে বিশেষ মহড়া দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। দুপুর ১২টার কিছুক্ষণ পর স্টেডিয়াম এলাকায় আকাশে দেখা গেছে সেনা হেলিকপ্টার উড়তে। মাঠেও সশস্ত্র মহড়া চালানো হয়েছে। মাঠকর্মীদের নিয়ে উদ্ধার করার অনুশীলনও করেন সেনাবাহিনী।

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার এই সিরিজ টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এই টেস্ট দুটির ভেন্যুর ব্যাপারেও আলোচনা প্রায় এক প্রকার নিশ্চিত। ধারণা করা হচ্ছে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হতে পারে দুটি টেস্ট। প্রোটিয়াদের এই প্রতিনিধি দলের এই সফরের পরই সেটি চূড়ান্ত হবে।

উল্লেখ্য, আগামী ১৬ অক্টোবর বাংলাদেশে আসবে দক্ষিণ আফ্রিকা। এক দিনের বিশ্রাম শেষে প্রোটিয়ারা অনুশীলন করবে ১৮,১৯ ও ২০ অক্টোবর। মিরপুরে সিরিজের প্রথম টেস্ট শুরু ২১ অক্টোবর। সিরিজের দ্বিতীয় টেস্ট চট্টগ্রামে, শুরু ২৯ অক্টোবর।

আরটিভি/এসআর-টি

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের নিরাপত্তা পর্যবেক্ষণ করে যা জানাল দ. আফ্রিকা
বড় জয়ে হোয়াইটওয়াশ এড়ালো দক্ষিণ আফ্রিকা
মিরপুর স্টেডিয়ামে সেনাবাহিনীর বিশেষ মহড়া
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস