• ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১
logo

কানপুর টেস্টে সাকিবের একাদশে থাকা নিয়ে যা জানালেন হাথুরুসিংহে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৫:১২
সাকিব আল হাসান
ছবি-এএফপি

গত বিপিএলের পর থেকে চোখের সমস্যার কারণে ব্যাট হাতে রীতিমতো সংগ্রাম করছেন সাকিব আল হাসান। চেন্নাই টেস্টে বল হাতেও নিজের সেরাটা দিতে পারেননি তিনি। এরপরই জানা যায় আঙুলের ইনজুরির কারণে ম্যাচে ঠিকঠাক বোলিং করতে পারেননি তিনি। তাই কানপুরে টেস্টের একাদশে দেশসেরা এই ক্রিকেটার থাকবেন কি না, তা শঙ্কা তৈরি হয়।

তবে বুধবার (২৫ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে সাকিব নিয়ে সুখবর দিয়েছেন কোচ হাথুরুসিংহে। দ্বিতীয় টেস্ট খেলতে পুরোপুরি ফিট রয়েছেন সাকিব, এমন মন্তব্য করেছেন তিনি।

দ্বিতীয় টেস্টে সাকিব খেলবেন কি না, এমন প্রশ্নের জবাবে হাথুরুসিংহে বলেন, সাকিবকে নিয়ে এই মুহূর্তে কোনো অনিশ্চয়তা নেই। আমি ফিজিও কিংবা কারও কাছ থেকে এ বিষয়ে কিছু শুনিনি।

প্রথম টেস্টে সাকিবের পারফরম্যান্স নিয়ে এরপর হাথুরু বলেন, ‘আমি তার পারফরম্যান্স নিয়ে হতাশ নই, গোটা দলের পারফরম্যান্স আরও ভালো হতে পারত। আমি নিশ্চিত সেও এটা জানে যে, আরও ভালো পারফর্ম করতে পারে। তার সামর্থ্য আমরা সবাই জানি। আমার মতে দ্বিতীয় ইনিংসে সে সত্যিই ভালো ব্যাটিং করেছে।

চেন্নাই টেস্ট চলাকালে সাকিব আল হাসানের আঙুলের চোট পাওয়ার বিষয়টি সামনে আনেন ধারাভাষ্যকার এবং ভারতের সাবেক স্পিনার মুরালি কার্তিক। এরপর থেকেই চারদিকে সমালোচনা ঝড় বয়ে যাচ্ছে। অনেকে বলেছেন, ইনজুরি নিয়ে খেলতে নেমে দেশের সঙ্গে প্রতারণা করছেন এই তারকা ক্রিকেটার। তবে কয়েকদিন আগেই আসল ঘটনা সামনে আনেন বিসিবির নির্বাচক হান্নান সরকার।

ইনজুরি নিয়েই চেন্নাই টেস্টে খেলতে নেমেছেন এমন তথ্য অনেক জায়গায় প্রকাশ হলেও, হান্নান সরকার জানিয়েছেন ভিন্ন কথা। তিনি জানিয়েছেন, সম্পূর্ণ ফিট হয়েই চেন্নাই টেস্ট খেলতে নেমেছিলেন সাকিব। পরে বোলিং করার সময় আঙুলে চোট পান তিনি। পরবর্তীতে ব্যাট করার সময় একই আঙুলে ব্যথা পান।

উল্লেখ্য, আগামী ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে সিরিজের শেষ ও কানপুর টেস্ট। বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হবে ম্যাচটি।

আরটিভি/এসআর-টি

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিবকে গ্রেপ্তার করা নিয়ে যা বললেন আইন উপদেষ্টা
কানপুর টেস্টের আগে সুখবর পেলেন যে তিন ক্রিকেটার
চোখ রাঙাচ্ছে কানপুরের উইকেট, টাইগারদের সম্ভাব্য একাদশ
কানপুর টেস্টে মেঘের গর্জন, যা বলছে আবহাওয়া অধিদপ্তর