• ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১
logo

সাকিবের নিরাপত্তা চাওয়া নিয়ে যা বলল বিসিবি

আরটিভি নিউজ

  ২৬ সেপ্টেম্বর ২০২৪, ২১:৩৫
292901
ফাইল ছবি

হঠাৎ করেই টি-টোয়েন্টি ও টেস্ট ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন সাকিব আল হাসান। আগামী মাসে মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট খেলেই লাল বলের ক্রিকেটকে বিদায় বলবেন এই অলরাউন্ডার।

কানপুরে ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টের আগের দিন বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়ে সাবিক আরও বলেন, পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হলে ক্যারিয়ারের শেষ টেস্টটা দেশের মাটিতে খেলতে চান তিনি।

গত ৫ আগস্ট গণ-অভ্যুত্থানে বিদায় নেওয়া আওয়ামী লীগ সরকারের সংসদ সদস্য ছিলেন সাকিব। ছাত্র আন্দোলনের সময়ে তার ভূমিকা নিয়েও প্রশ্ন আছে। তার নামে মামলাও হয়েছে। এ অবস্থায় দেশে আসায় নিরাপত্তা শঙ্কা রয়েছে সাকিবের। সেজন্যেই বিসিবির কাছে নিরাপত্তার কথা বলছেন এই অলরাউন্ডার। তবে, সাকিব নিরাপত্তার ব্যাপারটি বিসিবির হাতে নেই বলে জানিয়েছেন সভাপতি ফারুক আহমেদ।

বোর্ড সভা শেষে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে ফারুক আহমেদ সাংবাদিকদের বলেন, আমি তো কোনো এজেন্সি, পুলিশ বা র‍্যাব নই। এটা (নিরাপত্তা) আসলে আমার বা বিসিবির হাতে নেই। এটা সরকার-পর্যায় থেকে আসতে হবে।

নিরাপত্তা দুই রকমের জানিয়ে তিনি আরও বলেন, একটা মামলার ও আরেকটা হচ্ছে সমর্থকদের।

ফারুক আহমেদ বলেন, আমিও চাই সাকিব তার ক্যারিয়ারের শেষ টেস্টটি দেশের মাটিতে খেলুক। সাকিব যদি এখান থেকে শেষ টেস্ট খেলতে পারে, ওর মতো আমিও বিশ্বাস করি এর থেকে ভালো কিছু হতে পারে না।

উল্লেখ্য, জাতীয় দলের হয়ে ৭০ টেস্টে ৪ হাজার ৬০০ রান করেছেন এবং দেশের পক্ষে সর্বোচ্চ ২৪২ উইকেট নিয়েছেন সাকিব। টি-টোয়েস্টি খেলেছেন ১২৯টি। তার ব্যাট থেকে এই ফরম্যাটে ২ হাজার ৫৫১ রান এসেছে এবং ১৪৯ উইকেট নিয়েছেন।

আরটিভি/আরএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুর্গাপূজায় নিরাপত্তা ঝুঁকি নেই, সতর্ক থাকবে পুলিশ: আইজিপি
হত্যা মামলা ও শেয়ার কারসাজি নিয়ে যা বললেন সাকিব 
৭৫ নম্বর একটা ইতিহাস: সাইমন সাদিক
কোনো ক্রিকেটারের শেষটা সম্মানের সঙ্গে হলো না: জাহারা মিতু