• ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১
logo

খেলার মাঝপথে সাকিবের পোস্ট, কিসের ইঙ্গিত দিলেন?

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৪৫
সাকিব আল হাসান
ছবি-এএফপি

কানপুর টেস্টে মাঠে নামার আগে টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেটকে থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সে সময় তিনি জানান মিরপুরে দক্ষিণ আফ্রিকা টেস্ট দিয়ে লাল বলের ক্রিকেটকে বিদায় বলতে চান তিনি। কিন্তু ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে দল যখন মাঠে তখনই একটি পোস্ট দিয়েছেন সাকিব।

যা নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা। মূলত, দেশে ফেরার জন্য বিসিবির কাছে নিজের নিরাপত্তার নিশ্চয়তা চেয়েছিলেন দেশসেরা এই ক্রিকেটার। কিন্তু নতুন বিসিবি সভাপতি ফারুক আহমদে জানিয়েছেন, বিসিবি তাকে নিরাপত্তা দেওয়ার কেউ না। সুতরাং, সাকিবের দেশে ফেরার পথ যে সহজ নয়, তা ভালোভাবেই বুঝতে পারছেন সাকিব।

তাই অনেকের প্রশ্ন সেই জন্যই কি এই পোস্ট দিলেন সাকিব। ভারতের বিপক্ষে এই টেস্ট দিয়েই কি লাল বলের ক্যারিয়ারের ইতিটানতে চলেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্টার পোস্ট করেন সাকিব। যেখানে তার টি-টোয়েন্টি ও টেস্টের পরিসংখ্যান লেখার রয়েছে। টি-টোয়েন্টিতে ১২৯ ম্যাচে ১২৭ ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়েছেন। ২৩.১৯ গড়ে ১৩ ফিফটিতে করেছেন ২৫৫১ রান। সর্বোচ্চ রান ৮৪। বল হাতে ১২৬ ইনিংসে ৬.৮১ ইকোনোমিতে নিয়েছেন ১৪৯ উইকেট। ক্যারিয়ারসেরা বোলিং ২০ রানে ৫ উইকেট।

আর টেস্টে এখন পর্যন্ত ৭০ ম্যাচে ১২৮ ইনিংসে ব্যাট হাতে ৪৬০০ রানের পাশাপাশি বল হাতে ২৪২ উইকেট নিয়েছেন তিনি। আর টি-টোয়েন্টিতে ১২৯ ম্যাচে ২৫৫১ রানের পাশাপাশি বল হাতে নিয়েছেন ১৪৯ উইকেট।

উল্লেখ্য, কানপুর টেস্টে টস হেরে আগে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৫ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০৭ রান। মুমিনুল হক ৪০ রান এবং ৬ রানে ব্যাট করছেন মুশফিক।

আরটিভি/ এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশকে ভেঙে নতুন দেশ তৈরির ক্ষমতা আছে, ভারতের নেতার হুমকি
ভারতে বাংলাদেশি তরুণী গ্রেপ্তার
জাতিসংঘে বিবিএনজে চুক্তি অনুসমর্থনের অনুলিপি জমা দিলো বাংলাদেশ
বৃষ্টির কারণে সমাপ্ত প্রথম দিনের খেলা