• ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১
logo

উয়েফা থেকে কঠিন শাস্তি পেল বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪১
বার্সেলোনা
ছবি-এএফপি

মোনাকোর কাছে ২-১ গোলে হেরে চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুম শুরু করেছে বার্সেলোনা। সেই ম্যাচে গ্যালারিতে এক অপ্রীতিকর ঘটনার জন্ম দেয় কাতালান সমর্থকরা। যার মাশুল গুনতে হচ্ছে স্প্যানিশ জায়ান্টদের। পরবর্তী ম্যাচে বার্সেলোনাকে দর্শকদের টিকিট বিক্রিতে নিষেধাজ্ঞা ও আর্থিক জরিমানা করেছে উয়েফা।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে ইউরোপীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা (উয়েফা)।

চ্যাম্পিয়নস লিগের প্রথম মোনাকোর দর্শকদের উদ্দেশ্য করে কাতালান সমর্থকরা বর্ণবাদ বা বৈষম্যমূলক আচরণের প্রমাণ পেয়েছে বলেও উল্লেখ করেছে সংস্থাটি। যার ফলে এই শাস্তি পেয়েছে বার্সেলোনা।

আগামী ৬ নভেম্বর বার্সেলোনার উপর এই নিষেধাজ্ঞার প্রয়োগ ঘটবে। চ্যাম্পিয়নস লিগের ম্যাচে সেদিন তারা রেড স্টার বেলগ্রেডের মাঠে সফরকারী হিসেবে খেলতে নামবে। নিষেধাজ্ঞার ফলে সেদিন মাঠে কোনো দর্শক ছাড়াই খেলতে নামবে বার্সেলোনা। এ ছাড়া একই অপরাধে ক্লাবটিকে ১০ হাজার ইউরো জরিমানা করেছে উয়েফার ডিসিপ্লিনারি জজ।

এখানেই শেষ হচ্ছে না বার্সেলোনার শাস্তি। পরবর্তী এক বছরের একই ঘটনা আবারও ঘটলে ইউরোপীয় প্রতিযোগিতায় আরেকটি ম্যাচে টিকিট বিক্রিতে নিষেধাজ্ঞা পাবে বার্সেলোনা। নতুন ফরম্যাটের চ্যাম্পিয়নস লিগে নিজেদের প্রথম ম্যাচে হারের সঙ্গে দ্বিতীয় ধাক্কা হিসেবে এলো এই নিষেধাজ্ঞা ও জরিমানা।

এর আগেও চ্যাম্পিয়নস লিগের গত মৌসুমে একইভাবে নিষেধাজ্ঞা ও জরিমানার মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। গত এপ্রিলে পার্ক দে প্রিন্সেসে পিএসজির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে নিজ সমর্থকদের বর্ণবাদী আচরণ ও নাৎসি স্যালুট দেওয়ার কারণে বার্সাকে ২৫ হাজার ইউরো জরিমানা করেছিল উয়েফা।

আরটিভি/এসআর/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্লাব ফুটবল বিশ্বকাপের দিনক্ষণ চূড়ান্ত করল ফিফা
উড়তে থাকা বার্সেলোনাকে মাটিতে নামাল ওসাসুনা
টিভিতে আজকের খেলা
টিভিতে আজকের খেলা