• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

ম্যানসিটিকে টপকে প্রিমিয়ার লিগের শীর্ষে লিভারপুল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১২:২০
লিভারপুল
ছবি-এএফপি

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা দুই ম্যাচে জয় বঞ্চিত রয়েছে ম্যানচেস্টার সিটি। আর এতেই শীর্ষস্থান দখলের সুযোগ পায় লিভারপুল। আর সেই সুযোগ ভালোভাবেই কাজে লাগিয়েছে তারা। উলভসকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে আর্সেনাল ও ম্যানসিটিকে টপকে টেবিলের শীর্ষস্থান দখল করেছে লিভারপুল।

শনিবার (২৮ সেপ্টেম্বর) রাতে প্রতিপক্ষে মাঠে শুরুটা ভালো করতে পারেনি লিভারপুল। বল দখলে অনেকটা পিছিয়ে তো ছিলই, প্রথম ২৫ মিনিটে গোলের জন্য একবারও শট নিতে পারেনি তারা। বিপরীতে বেশ আত্মবিশ্বাসী দেখা যায় উলভসকে।

২২তম মিনিটে ভালো একটা সুযোগও পায় তারা। বক্সে বল পেয়ে বাঁ পায়ে কোনাকুনি শট নেন মাথেউস কুইয়া, ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন আলিসন। তবে সময়ের সঙ্গে সঙ্গে ম্যাচে প্রভাব বিস্তার করতে থাকে লিভারপুল। ৪০তম মিনিটে এগিয়ে যাওয়া সুবর্ণ সুযোগও পায় তারা; কিন্তু সাফল্য ধরা দেয়নি।

বাঁ দিক থেকে গোলমুখে ক্রস বাড়ান অ্যান্ডি রবার্টসন, ছয় গজ বক্সের মধ্যে থেকে কেবল বলের দিকটা একটু বদলে দেওয়া প্রয়োজন ছিল দমিনিক সোবোসলাইয়ের। টোকা ঠিকই দেন তিনি, কিন্তু গোলরক্ষক বরাবর। স্যাম জনস্টোনের পায়ে লেগে বল চলে যায় বাইরে।

বিরতিতে যাওয়ার কয়েক মিনিট আগেই হতাশা মুছে এগিয়ে যাওয়ার উল্লাস করে লিভারপুল। ছোট করে নেওয়া কর্নারের পর ছয় গজ বক্সের মুখে ক্রস বাড়ান দিয়োগো জটা, আর হেডে গোলটি করেন ফরাসি ডিফেন্ডার ইব্রাহিমা কোনাতে।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে স্বাগতিকরা। ৫৬তম মিনিটে লিভারপুলকে লিড এনে দেওয়া কোনাতের ভুলের কারণে সমতা ফেরায় উলভস। গোলকিপারের সঙ্গে ভুল বোঝাবুঝির খেসারত দিতে হয় দলকে। জোর্গেন স্ত্রান্দেকে বলের থেকে সরিয়ে রেখে গোলকিকের জন্য গোলকিপারের এগিয়ে আসার অপেক্ষায় ছিলেন কোনাতে। কিন্তু স্ত্রান্দে বল কেড়ে নেন, তার ছোট পাস থেকে রায়ান আইত-নৌরি জাল খুঁজে পান।

পাঁচ মিনিট পর মলিনক্সের উদযাপনে মাতা দর্শকদের নিস্তব্ধ করে দেন মোহাম্মদ সালাহ। জোতাকে নেলসন সেমেদো ফাউল করলে পেনাল্টি পায় লিভারপুল। মিশরীয় ফরোয়ার্ড পেনাল্টি থেকে জাল কাঁপাতে ভুল করেননি। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

এতে ছয় ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে আর্সেনাল ও ম্যানসিটিকে টপকে টেবিলের এক নম্বর দল এখন তারা। ম্যানসিটি ও আর্সেনালের চেয়ে এক পয়েন্ট বেশি লিভারপুল। আর একমাত্র পয়েন্ট নিয়ে উলভস ২০তম।

আরটিভি/এমএসআর/এআর


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বার্সেলোনা ছেড়ে পুরোনো ঠিকানায় ফিরলেন গুন্দোয়ান
যে কারণে ম্যানসিটি ছেড়েছেন আলভারেজ
ইংলিশ প্রিমিয়ার লিগের সূচি প্রকাশ
ম্যানসিটিকে হারিয়ে এফএ কাপ জয় ম্যানইউর