• ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১
logo

বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে সিরিজের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৫:২৫
বাংলাদেশ-আফগানিস্তান
ছবি- সংগৃহীত

আগামী বছরের শুরুতে পাকিস্তানে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আসর। ওয়ানডে ফরম্যাটের এই টুর্নামেন্টের আগে মাত্র ৩টি ওয়ানডে ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু দলের প্রস্তুতি সারতে আরও তিনটি ওয়ানডে ম্যাচ খেলার ব্যবস্থা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নভেম্বর মাসে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। গত জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা ছিল আফগানিস্তানের। এবার স্থগিত হওয়া সিরিজের তিনটি ওয়ানডে খেলবে তারা।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই হবে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে। শুরু হবে ৬ নভেম্বর। পরের দুটি হবে আগামী ৯ ও ১১ নভেম্বর।

রোববার (২৯ সেপ্টেম্বর) এক বিবৃতির মাধ্যমে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের সূচি প্রকাশ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

এর আগে বিসিবি জানিয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দুটি টেস্টের পাশাপাশি, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ-আফগানিস্তান। পুরো সিরিজই হবে দেশের বাইরে। পরে এসিবি ২৫ জুলাই থেকে ৬ আগস্টের মধ্যে ভারতের গ্রেটার নয়ডায় এই সিরিজ আয়োজনের কথা জানায়।

যেখানে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি হওয়ার কথা ছিল। তবে পরে ব্যস্ত সূচির কারণে সেই সিরিজটি স্থগিত করে দেয় দুই দেশের ক্রিকেট বোর্ড। তবে চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে ওয়ানডে সিরিজটা নভেম্বরে খেলতে দুই দল।

আফগানিস্তান সিরিজ শেষ করে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজে পাড়ি জমাবে টাইগাররা। সেখানে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।

আরটিভি/ এমএসআর


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ অন্য কোনো দেশের প্রেসক্রিপশনে চলবে না: রিজভী
বাংলাদেশি পরিচয় দেওয়া নীল ছবির তরুণীকে নিয়ে চাঞ্চল্যকর তথ্য ফাঁস
কানপুর টেস্টের তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত ঘোষণা
বিশ্বকাপ শুরুর আগেই বাংলাদেশকে বাস্তবতা দেখাল শ্রীলঙ্কা