• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

মাদ্রিদ ডার্বিতে দর্শকদের বোতল নিক্ষেপ, পয়েন্ট খোয়াল রিয়াল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৩
লা লিগা
ছবি-এএফপি

গত মৌসুমে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে টানা দুই ম্যাচে বঞ্চিত ছিল রিয়াল মাদ্রিদ। সেই প্রতিশোধ নেওয়ার লক্ষ্যে মাদ্রিদ ডার্বিতে মাঠে নেমেছিল ভিনি-রদ্রিগোরা। কিন্তু জয়ের খুব কাছে গিয়ে আবারও হতাশ হয়ে ফিরতে হয়েছে আনচেলত্তির শিষ্যদের। লা লিগায় নিজেদের অষ্টম ম্যাচে অ্যাথলেটিকোর বিপক্ষে ড্র করেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

রোববার (২৯ সেপ্টেম্বর) রাতে অ্যাথলেটিকোর ঘরের মাঠে ৬৪তম মিনিটে মিলিতাওয়ের গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। যা কোনোভাবেই মানতে পারেনি, তাই রিয়ালের গোলরক্ষক থিবো কোর্তোয়াকে লক্ষ্য করে বোতলসহ নানা জিনিস ছুড়ে মারতে থাকে অ্যাথলেটিকো সমর্থকরা। যার ফলে প্রায় ২০ মিনিট বন্ধ ছিল খেলা। তবে অতিরিক্ত সময়ে গোল করতে দলের হার বাঁচান আনহেল কোররেয়া।

এদিন শুরু থেকে দুই দলই খেলতে থাকে সমান তালে। প্রথম মিনিটে একটি হাফ-চান্স তৈরি করে রিয়াল। ডান দিক থেকে লুকা মদ্রিচের ক্রসে বক্সে বলে পা ছোঁয়াতে পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো।

সপ্তদশ মিনিটে ইয়ান ওবলাকের নৈপুণ্যে বেঁচে যায় অ্যাথলেটিকো। মদ্রিচের পাসে বক্সের বাইরে থেকে ফেদেরিকো ভালভের্দের জোরাল শট ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন স্লোভেনিয়ান গোলরক্ষক। ১০ মিনিট পর প্রায় ৩৫ গজ দূর থেকে ভালভের্দের ফ্রি-কিকে পোস্টের সামান্য বাইরে দিয়ে যায় বল।

৩৬তম মিনিটে দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে জুড বেলিংহ্যামের নিচু শট ঠেকিয়ে দেন ওবলাক। তাই গোল শূন্য থেকে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আক্রমণ বাড়ায় রিয়াল মাদ্রিদ। ষষ্ঠ মিনিটে আরেকবার গোল পাওয়ার কাছাকাছি যায় রেয়াল। মদ্রিচের পাসে বক্সের বাইরে থেকে রদ্রিগোর শট ক্রসবারের সামান্য ওপর দিয়ে যায়। অবশেষে ৬৪তম মিনিটে গোলের দেখা পায় রিয়াল।

বক্সের বাইরে ফ্রি-কিকে মদ্রিচ বাঁ দিকে বল বাড়ান ভিনিসিউসকে। রদ্রিগো দে পলের বাধা এড়িয়ে ব্রাজিলিয়ান তারকা ক্রস দেন বক্সে। হেডের চেষ্টায় বলের নাগাল পাননি কেউ। ফাঁকায় দাঁড়ানো মিলিতাও প্রথম দফা বল থামিয়ে শট নেন ডান পায়ে। অ্যাথলেটিকোর এক ডিফেন্ডারের পায়ে লেগে জালে জড়ায় বল।

একটু পরই গ্যালারি থেকে কেউ লাইটার ছুড়ে মারেন কোর্তোয়াকে লক্ষ্য করে। সেটা তিনি দেখান রেফারিকে। রেফারি বন্ধ করে দেন খেলা। দুই কোচের সঙ্গে আলোচনার পর খেলোয়াড়দের মাঠ ছেড়ে ড্রেসিংরুমে চলে যেতে বলেন তিনি। অ্যাথলেটিকোর অধিনায়ক ও কোচ শান্ত থাকতে বলেন সমর্থকদের।

টিভি ক্যামেরায় দেখা যায়, একটি সাদা ব্যাগে করেও কিছু একটা ছুড়ে মারা হয়েছিল কোর্তোয়ার উদ্দেশ্যে। স্টেডিয়ামের লাউডস্পিকারে ঘোষণা আসে, ১০ মিনিটের জন্য স্থগিত করা হয়েছে খেলা। এই মাঠে এর আগে একাধিকবার দর্শকদের বর্ণবাদী আচরণের শিকার হয়েছিলেন ভিনিসিয়ুস।

৭৩তম মিনিটে দ্বিগুণ হতে পারত ব্যবধান। বক্সের বাইরে থেকে ভিনিসিউসের বাঁ পায়ের জোরাল শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন ওবলাক। ৮৭তম মিনিটে ভিনিসিয়ুসের বদলি নামানো হয় আরেক ব্রাজিলিয়ান এন্দ্রিককে। এর আগে-পরে মদ্রিচ ও রদ্রিগোকেও তুলে নেন আনচেলত্তি। ৮৯তম মিনিটে অনেকটা দূর থেকে এন্দ্রিকের জোরাল শট হয় লক্ষ্যভ্রষ্ট।

স্পেনের বাইরের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে (প্রথম জন লিওনেল মেসি) লা লিগায় ৫০০ ম্যাচ খেলার মাইলফলক ছোঁয়া অঁতোয়ান গ্রিজমানের যোগ করা সময়ে নেওয়া ফ্রি-কিক ক্রসবারের সামান্য ওপর দিয়ে যায়।

আট মিনিট যোগ করা সময়ের পঞ্চম মিনিটে রিয়ালের জালে বল পাঠায় অ্যাথলেটিকো। বাঁ দিক থেকে হাভি গালান পাস দেন বক্সে। ছুটে গিয়ে এগিয়ে আসা কোর্তোয়াকে ডজ দেন কোররেয়া। তার পেছনে লেগে ছিলেন মিলিতাও। রিয়াল ডিফেন্ডারের বাধা সামলে বল জালে পাঠান আর্জেন্টাইন ফরোয়ার্ড। শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

লা লিগায় ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ৮ ম্যাচে ৫ জয় ও ৩ ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল। ৪টি জয় ও ৪ ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে তিনে অ্যাথলেটিকো।

আরটিভি/এমএসআর


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উড়তে থাকা বার্সেলোনাকে মাটিতে নামাল ওসাসুনা
রোমাঞ্চকর জয়ে বার্সেলোনার ঘাড়ে নিশ্বাস ফেলছে রিয়াল মাদ্রিদ
ভিনিসিয়ুসের নৈপুণ্যে বড় জয় রিয়াল মাদ্রিদের
এমবাপ্পের জোড়া গোলে জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ