• ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১
logo

কানুপর টেস্ট

মুমিনুলের দুর্দান্ত সেঞ্চুরির পর লাঞ্চ বিরতিতে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৩
বাংলাদেশ-ভারত
ছবি-এএফপি

কানপুর টেস্টে টানা দুই দিন পর মাঠে নামার সুযোগ পেয়েছে বাংলাদেশ। কিন্তু প্রথম সেশনে তিন উইকেট হারিয়ে বিপাকে পড়ে সফরকারীরা। সাকিব-লিটনদের ব্যর্থতার দিনে আলো ছড়িয়েছেন মুমিনুল। দুর্দান্ত ব্যাট করে সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি।

প্রথম সেশনে ৩১ ওভার ব্যাট করে ৯৮ রান তুলেছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬৬ ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২০৫ রান। মুমিনুল হক ১০২ রান এবং মিরাজ ৬ রানে অপরাজিত থেকে লাঞ্চ বিরতিতে গেছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) ৫ রান যোগ করতেই সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম। ১১ রান করে বুমরাহর বলে বোল্ড আউট হন এই ডানহাতি ব্যাটার। কিন্তু একপ্রান্ত আগলে রেখে ফিফটি তুলে নেন মুমিনুল হক। ইনিংস বড় করতে পারেননি লিটন।

মোহাম্মদ সিরাজকে মিড অফের ওপর দিয়ে উড়িয়ে মারে লিটন। কিন্তু এক হাত দিয়ে দুর্দান্তভাবে বল তালুবদ্ধ করেন রোহিত শর্মা। বিদেশের মাটিতে শেষ টেস্ট খেলতে সাকিবও ব্যর্থ হয়ে ফেরেন। মাত্র ৯ রান করেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। এতে দলীয় ১৭০ রানে ৬ উইকেট হারায় টাইগাররা।

তবে সপ্তম উইকেটে মুমিনুলকে সঙ্গ দেন মিরাজ। দুজনের ব্যাটে ভর করে ২০০ রানের কোটা পার করে টাইগাররা। সেই সঙ্গে টেস্ট ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি তুলে নেন মুমিনুল।

এর আগে প্রথম দিনে ৩৫ ওভার খেলে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০৭ রান। মুমিনুল হক ৪০ রান এবং ৬ রানে অপরাজিত রয়েছেন মুশফিক। এখান থেকে চতুর্থ দিনের খেলা শুরু করেছে বাংলাদেশ।

আরটিভি/এমএসআর/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশে কেমন হতে পারে ঘূর্ণিঝড় ‘ডানার’ আঘাত 
ভারতে পালানোর সময় আটক জামাই-শ্বশুর
প্রথম বাংলাদেশি হিসেবে মুশফিকের অনন্য মাইলফলক
জয় ও মুশফিকের ব্যাটিংয়ে স্বস্তি নিয়ে দ্বিতীয় দিন শেষ করল বাংলাদেশ