• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

সাকিবের পর মিরাজের চার উইকেট, ইনিংস ঘোষণা ভারতের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৭:১২
বাংলাদেশ-ভারত
ছবি-এএফপি

কানপুর টেস্টে যেন কোনোভাবেই হাত ছাড়া করতে চায় না। তাই চতুর্থ দিনে ২৩৩ রানে বাংলাদেশ অলআউট হলে টি-টোয়েন্টি খেলা শুরু করে ভারত। সেই সঙ্গে ৩৫ ওভারে ৯ উইকেট ব্যাট করে ২৮৫ রান তুলে ইনিংস ঘোষণা করেছে ভারত। এতে ৫২ রানের লিড পায় স্বাগতিকরা।

সোমবার (৩০ সেপ্টেম্বর) নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে টি-টোয়েন্টি খেলা শুরু করে দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং যশস্বী জয়সাওয়াল। তবে ইনিংস বড় করতে পারেননি রোহিত। ১১ বলে ২৩ রান করে এই মারকুটে ব্যাটার আউট হলেও ফিফটি তুলে নেন জয়সাওয়াল।

তাকে যোগ্য সঙ্গ দেন শুভমান গিল। ৫১ বলে ৭২ রান করে হাসানের বলে বোল্ড আউট হন জয়সাওয়াল। ৩৯ রান শুভমান গিলকে সাজঘরে ফেরান সাকিব। এদিন ইনিংস বড় করতে পারেননি ঋষভ পান্থও। ৯ রান করে সাকিবের দ্বিতীয় শিকার বনে যান এই বাঁহাতি ব্যাটার।

এরপর লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন বিরাট কোহলি। দুজনের ব্যাটে ভর করে বাংলাদেশের ২৩৩ রান পার করে লিড নিতে শুরু করে ভারত। তবে ফিফটির আক্ষেপ নিয়ে বোল্ড আউট কোহলি। ৪৭ রান করে সাকিবের তৃতীয় শিকার হন তিনি।

কিন্তু অপর প্রান্তে ফিফটি তুলে নেন রাহুল। ১৩ বলে ৮ রান করে সাজঘরে ফেরেন জাদেজা। ৬৮ রান করে মিরাজের দ্বিতীয় শিকার হন রাহুল। শেষ দিকে আকাশ দ্বীপ ১২ রানে আউট হলে ৯ উইকেট হারিয়ে ২৮৫ রানে ইনিংস ঘোষণা করে ভারত।

বাংলাদেশের হয়ে সাকিব আল হাসান এবং মেহেদী হাসান মিরাজ চারটি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও ১ উইকেট নেন হাসান মাহমুদ।

এর আগে কানপুর টেস্টে টানা দুই দিন পর মাঠে নামার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। তবে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি টাইগাররা। ১০৭ রান নিয়ে দিন শুরু করা বাংলাদেশ ২৩৩ রানে অলআউট হয়েছে। ১০৭ রানে অপরাজিত ছিলেন মুমিনুল হক।

ভারতের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন জাসপ্রিত বুমরাহ। এ ছাড়াও মোহাম্মদ সিরাজ, রবিচন্দ্রন অশ্বিন এবং আকাশ দ্বীপ দুটি করে উইকেট নেন। আর এক উইকেট করেছেন রবিন্দ্র জাদেজা।

আরটিভি/এমএসআর/এআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাদমান-শান্তর ব্যাটে লিড নিচ্ছে বাংলাদেশ
আন্তর্জাতিক প্রবীণ দিবস আজ
যে কারণে বাংলাদেশে এখনও সীমিত ভারতের ভিসা কার্যক্রম
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (০১ অক্টোবর)