• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

কানুপর টেস্ট

৩ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ অক্টোবর ২০২৪, ১১:৪২
বাংলাদেশ-ভারত
ছবি-এএফপি

কানপুর টেস্টে কঠিন পরিস্থিতিতে পড়েছে বাংলাদেশ। যেকোনো মূল্যে এই ম্যাচ জিততে চায় ভারত। অন্যদিকে ড্র করে হোয়াইটওয়াশ বাঁচাতে মরিয়া টাইগাররা। কিন্তু পঞ্চম দিনে প্রথম সেশন শেষ হওয়ার আগেই ৭ উইকেট হারিয়েছে সফরকারী।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৩ ওভারে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৯৮ রান। মুশফিক ২ রানে এবং মিরাজ শূন্য রানে ব্যাট করছেন। এতে ৪৬ রানের লিডে রয়েছে টাইগাররা।

মঙ্গলবার (১ অক্টোবর) পঞ্চম দিনে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। আগের দিনে শূন্য রানে অপরাজিত থাকা মুমিনুল, ২ রান যোগ করতেই সাজঘরে ফেরেন। এতে দলীয় ৩৬ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। এরপর সাদমানকে সঙ্গ দেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

দুজনের ব্যাটে ভর করে ভারতের ৫২ রানের লক্ষ্য ভেদ করে লিড নিতে শুরু করেছে টাইগাররা। তবে ইনিংস বড় করতে পারেননি শান্ত। ৩৭ বলে ১৯ রান করে সাজঘরে ফেরেন তিনি। তবে অপর প্রান্ত থেকে ফিফটি তুলে নেন সাদমান। এরপর আর পিচে থিতু হতে পারেননি এই টাইগার ওপেনার।

এদিন হতাশ করেছেন লিটন দাসও। ৮ বল খেলে মাত্র ১ রান করে আউট হন তিনি। শূন্য রান করে ফেরেন সাকিবও। এতে ৩ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

এর আগে, চতুর্থ দিনে ২৩৩ রানে বাংলাদেশ অলআউট হলে টি-টোয়েন্টি খেলা শুরু করে ভারত। সেই সঙ্গে ৩৫ ওভারে ৯ উইকেট ব্যাট করে ২৮৫ রান তুলে ইনিংস ঘোষণা করেছে ভারত। এতে ৫২ রানের লিড পায় স্বাগতিকরা।

জবাব দিতে নেমে ১১ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ২৬ রান তুলতে চতুর্থ দিন শেষ করে বাংলাদেশ। মুমিনুল শূন্য রান এবং সাদমান ইসলাম ৭ রানে অপরাজিত ছিলেন। এখান থেকে পঞ্চম দিনের খেলা শুরু হয়েছে।

আরটিভি/এমএসআর-টি


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হামজার বাংলাদেশে আগমন নিয়ে ফিফার পোস্ট
বাংলাদেশ ব্যাংকের সার্ভারে ত্রুটি, চেক ক্লিয়া‌রিং‌ বা‌তিল
দুই দিনের রোমাঞ্চে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে সিরিজ জিতল ভারত
লিবিয়া থেকে ফিরলেন আরও ১৪৪ বাংলাদেশি