• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

কানুপর টেস্ট

অলআউট বাংলাদেশ, মামুলি লক্ষ্য ভারতের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ অক্টোবর ২০২৪, ১২:৫৮
বাংলাদেশ-ভারত
ছবি-এএফপি

ভারতের বিপক্ষে চেন্নাই টেস্টে বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। কানপুর টেস্টেও একই পরিস্থিতির সামনে দাঁড়িয়ে টাইগাররা। দ্বিতীয় ইনিংসে ১৪৬ রানে অলআউট হয়েছে তারা। এতে ৯৫ রানের মামুলি লক্ষ্য পেয়েছে ভারত।

মঙ্গলবার (১ অক্টোবর) পঞ্চম দিনে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। আগের দিনে শূন্য রানে অপরাজিত থাকা মুমিনুল, ২ রান যোগ করতেই সাজঘরে ফেরেন। এতে দলীয় ৩৬ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। এরপর সাদমানকে সঙ্গ দেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

দুজনের ব্যাটে ভর করে ভারতের ৫২ রানের লক্ষ্য ভেদ করে লিড নিতে শুরু করেছে টাইগাররা। তবে ইনিংস বড় করতে পারেননি শান্ত। ৩৭ বলে ১৯ রান করে সাজঘরে ফেরেন তিনি। তবে অপর প্রান্ত থেকে ফিফটি তুলে নেন সাদমান। এরপর আর পিচে থিতু হতে পারেননি এই টাইগার ওপেনার।

এদিন হতাশ করেছেন লিটন দাসও। ৮ বল খেলে মাত্র ১ রান করে আউট হন তিনি। শূন্য রান করে ফেরেন সাকিবও। এতে ৩ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

শেষ দিকে মিরাজ (৯) ও তাইজুল ইসলাম আউট হলে লড়াই করতে থাকেন মুশফিক। কিন্তু ৬৩ বলে ৩৭ রান করে এই অভিজ্ঞ ব্যাটার বোল্ড আউট হলে ১৪৬ রানে অলআউট হয় বাংলাদেশ। এতে ৯৪ রানে লড়াকু পুঁজি পায় শান্ত-লিটনরা।

এর আগে, চতুর্থ দিনে ২৩৩ রানে বাংলাদেশ অলআউট হলে টি-টোয়েন্টি খেলা শুরু করে ভারত। সেই সঙ্গে ৩৫ ওভারে ৯ উইকেট ব্যাট করে ২৮৫ রান তুলে ইনিংস ঘোষণা করেছিল ভারত।

আরটিভি/ এমএসআর


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ ব্যাংকের সার্ভারে ত্রুটি, চেক ক্লিয়া‌রিং‌ বা‌তিল
দুই দিনের রোমাঞ্চে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে সিরিজ জিতল ভারত
লিবিয়া থেকে ফিরলেন আরও ১৪৪ বাংলাদেশি
আকর্ষণীয় বেতনে এনজিওতে চাকরি, কাজ উপজেলা পর্যায়ে