• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

দুই দিনের রোমাঞ্চে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে সিরিজ জিতল ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ অক্টোবর ২০২৪, ১৪:৩০
বাংলাদেশ-ভারত
ছবি-এএফপি

বৃষ্টির কারণে প্রায় আড়াই দিন বন্ধ ছিল কানপুর টেস্টের খেলা। তাই অনেকেই ভেবে নিয়েছিল ড্র হতে যাচ্ছে এই ম্যাচ। কিন্তু শেষ দুই দিনে রোহিত শর্মার দল যা করে দেখিয়েছে তা ইংল্যান্ডের বাজবলকেও হার মানিয়েছে। দুই দিনের নাটকীয়তায় বাংলাদেশকে বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা। এতে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ।

কানপুর টানা দুই দিন বৃষ্টি শেষে খেলা মাঠে গড়ালে চতুর্থ দিনে ২৩৩ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাব দিতে নেমে টি-টোয়েন্টি খেলা শুরু করে ভারত। ৩৫ ওভারে ৯ উইকেট ব্যাট করে ২৮৫ রান তুলে ইনিংস ঘোষণা করেছিল ভারত। এতে ৫২ রানের লিড পায় তারা।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১৪৬ রানে অলআউট হয় বাংলাদেশ। এতে ৯৫ রানের মামুলি লক্ষ্য পায় স্বাগতিকরা। জবাব দিতে এক সেশন এবং ৭ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় ভারত। এতে ২-০ ব্যবধানে সিরিজ ঘরে তুলেছে রোহিত-কোহলিরা।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। ৭ বলে ৮ রান করে সাজঘরে ফেরেন রোহিত। এরপর ১০ বলে ৬ রান করে মিরাজের দ্বিতীয় শিকার হন শুভমান গিল। তবে জয়সাওয়ালকে সঙ্গে নিয়ে দলের হাল ধরে বিরাট কোহলি।

শেষ পর্যন্ত ৪৫ বলে ৫১ রান করে জয়সাওয়াল আউট হলেও, কোহলির অপরাজিত ২৯ রানে ভর করে এক সেশন এবং ৭ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় ভারত। এতে ২-০ ব্যবধানে সিরিজ জিতল স্বাগতিকরা।

দ্বিতীয় ইনিংসে ভারতের জাসপ্রিত বুমরাহ, রবিন্দ্র জাদেজা এবং রবিচন্দ্রন অশ্বিন তিনটি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও ১ উইকেট নেন আকাশ দ্বীপ।

আরটিভি/এমএসআর-টি


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের চলমান পরিস্থিতি নিয়ে যা বললো যুক্তরাষ্ট্র
হামজার বাংলাদেশে আগমন নিয়ে ফিফার পোস্ট
বাংলাদেশ ব্যাংকের সার্ভারে ত্রুটি, চেক ক্লিয়া‌রিং‌ বা‌তিল
লিবিয়া থেকে ফিরলেন আরও ১৪৪ বাংলাদেশি