• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

২০২৫ বিপিএলের জন্য বিদেশি কোচ খুঁজছে রংপুর রাইডার্স

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০৩ অক্টোবর ২০২৪, ২০:২০
রংপুর রাইডার্স
ছবি- ফেসবুক

বিপিএলের গত দুই আসরে শক্তিশালী দল গড়েও ফাইনাল খেলতে পারেনি রংপুর রাইডার্স। কোচ সোহেল আহমেদের অধীনে টুর্নামেন্টে উড়ন্ত শুরু পেলেও, শেষটা ভালো করতে পারছে না ২০১৭ সালের চ্যাম্পিয়নরা। তাই আসন্ন বিপিএলকে সামনে রেখে নতুন পদক্ষেপ নিতে যাচ্ছে বসুন্ধরা গ্রুপের ফ্র্যাঞ্চাইজিটি।

আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়ার টুর্নামেন্টের জন্য, বিদেশি কোচের খোঁজ শুরু করেছে রংপুর ম্যানেজমেন্ট। আরটিভিকে এই তথ্য নিশ্চিত করেছেন রংপুর রাইডার্সের টিম ম্যানেজার আহসান উর রহমান মল্লিক রনি।

টানা দুই আসরে ব্যর্থতা পর সোহেল ইসলামকে কোচ হিসেবে রাখা হবে কিনা তা নিয়ে নানা প্রশ্ন উঠেছে। এ বিষয়ে রংপুরের টিম ম্যানেজার বলেন, এখনও পর্যন্ত আমরা বিদেশি কোচ নিয়ে আলোচনা করছি। এবার বিদেশি কোচদের নিয়ে পরিকল্পনা করছি।

বসুন্ধরা গ্রুপের আরেকটি দল হলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। যেটি ঘরোয়া ক্রিকেটে খুবই জনপ্রিয়। এই দলেরও হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন সোহেল ইসলাম। ফলে রংপুর থেকে বাদ দেওয়া হলে ডিপিএলে শেখ জামালের কোচ হিসেবে তিনি দায়িত্ব পালন করবে কিনা এটাও একটি বড় প্রশ্ন।

এ বিষয়ে আহসান উর রহমান মল্লিক রনি বলেন, আমরা তাকে যে কোনো একটি বেছে নেওয়া জন্য বলেছি। বিপিএল অথবা ডিপিএল। তাই আমরা বিদেশ কোচের জন্য আলোচনা শুরু করেছি।

আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিত হবে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট। তবে রংপুর কোন কোন ক্রিকেটারকে রিটেইন করাতে যাচ্ছে এই বিষয়ে প্রশ্ন করা হয় রংপুরের টিম ম্যানেজারকে। তার ভাষ্য, এখনও পর্যন্ত আমরা নিশ্চিত নয় যে কয়জন আমরা রাখতে পারব। এটা নিশ্চিত হলে আমরা সিদ্ধান্ত নিতে পারব।

তিনি আরও বলেন, আমাদের প্রথম চয়েজ নুরুল হাসান সোহান। রিটেইন অপশন যদি একজনও থাকে সেটা হবে সোহান এবং অধিনায়ক।

উল্লেখ্য, বিপিএলে এখনও পর্যন্ত একবার শিরোপা জিতেছে রংপুর রাইডার্স। সেবার দলটি কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল টম মুদিকে।

আরটিভি/ এমএসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রংপুর বিভাগের ১৬ টি ক্লাবের সমন্বয়ে সেবা পক্ষ ও মেলার উদ্বোধন
বিপিএলে নিজের টিমের নাম ঘোষণা করলেন শাকিব খান
ফ্র্যাঞ্চাইজির মালিকানা লিখে নেওয়ার অভিযোগে মাশরাফীর বিরুদ্ধে মামলা
রংপুরে আকস্মিক বন্যা, দিশেহারা পানিবন্দি লক্ষাধিক মানুষ