• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

১০ উইকেটের জয়ে বিশ্বকাপ মিশন শুরু দক্ষিণ আফ্রিকার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ অক্টোবর ২০২৪, ১৯:০৬
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি-এএফপি

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গত আসরে ফাইনালে উঠেও শিরোপা ছুঁয়ে দেখা হয়নি দক্ষিণ আফ্রিকার। এবারেও দুর্দান্ত শুরু করেছে তারা। নিজেদের প্রথম ম্যাচে ২০১৬ সালের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে প্রোটিয়া মেয়েরা। ক্যারিবিয়ানদের ১০ উইকেটে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে দক্ষিণ আফ্রিকা।

শুক্রবার (৪ অক্টোবর) আগে ব্যাট করে দক্ষিণ আফ্রিকাকে ১১৯ রানের সহজ লক্ষ্য দেয় ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে ১০ উইকেট এবং ১৩ বল হাতে থাকতেই জয় তুলে নেয় প্রোটিয়ারা।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে লরা উলভার্ট এবং তাজমিন ব্রিটস। দুজনের ব্যাটে ভর করে পাওয়ার প্লেতে ৪৩ রান তোলে প্রোটিয়ারা।

দুর্দান্ত ব্যাট করে ৪৫ বলে ফিফটি তুলে নেন উলভার্ট। অপর প্রান্তে এই ডান হাতি ব্যাটারের সমান বল খেলে ফিফটি তুলে নেন তাজমিনও। সেই সঙ্গে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।

শেষ পর্যন্ত তাজমিনের ৫২ বলের ৫৭ রান এবং উলভার্টের ৫৫ বলের অপরাজিত ৫০ রানে ভর করে ১০ উইকেট এবং ১৩ বল হাতে থাকতেই জয় তুলে নেয় প্রোটিয়রা।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। ১০ রান করে সাজঘরে ফেরেন হেলি ম্যাথিউস। ১৪ বলে ৪ রান করে তাকে সঙ্গ দেন কিয়ানা জোসেফ। তবে তিনে ব্যাট করতে নেমে দলের হাল ধরেন স্তাফানি টেইলর।

কিন্তু অপর প্রান্ত থেকে ডিয়ানদ্রা ডোটিন (১৩), শেমাইনে ক্যাম্পবেলে (১৭), চিনেল্লে হেনরি (০), আলিয়াহ আলেইন ৭ রানে আউট হলে দলীয় ৮৩ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে ক্যারিবিয়ানরা। তবে এক প্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকেন টেইলর।

শেষ পর্যন্ত যাইদা জেমসের ১৩ বলের ১৫ রান এবং স্তাফানি টেইলরের অপরাজিত ৪৪ রানে ভর করে নির্ধারতি ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৮ রানের লড়াকু পুঁজি পায় ওয়েস্ট ইন্ডিজ।

আরটিভি/এমএসআর/এআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতকে কাঁদিয়ে বিশ্বকাপে উড়ন্ত শুরু নিউজিল্যান্ডের
ইংলিশ পরীক্ষা দিতে শনিবার রাতে মাঠে নামবে টাইগ্রেসরা
ভারতকে পাহাড় সমান লক্ষ্য দিল নিউজিল্যান্ড
টেইলরের ব্যাটে ভর করে লড়াকু পুঁজি ওয়েস্ট ইন্ডিজের